• বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৭ ১৪২৭

  • || ০৬ জমাদিউস সানি ১৪৪২

ষাট গম্বুজ বার্তা
৮৩

আদার মাধ্যমে সমাধান করুন গ্যাস্ট্রিকের সমস্যা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২১  

আদাকে আমরা সাধারণত মসলা হিসেবে চিনে থাকি । আমরা মূলত এটিকে রান্নার কাজে ব্যবহার করে থাকি । আাদা আমাদের রান্নার স্বাদ এবং ঘ্রাণ বাড়িয়ে থাকে । আদা রান্নার কাজে যেমন আমাদের সাহায্য করে তেমনি এটি আমাদের শরীরের নানা ধরনের রোগের উপকারিতা করে থাকে ।

প্রচীনকাল থেকেই আদা মানুষের নানা ধরনের রোগের ঔষধ হিসাবে ব্যবহার হয়ে থাকে । আদাতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি ব্যবটেরিয়াল প্রপাটিজ , উপকারি ফ্যাটি অ্যাসিড, ম্যাগনেসিয়াম, পটাশিয়াম, ফসফরাস সহ নানারকম উপকারি উপাদান যা আমাদের জন্য ভীষন উপকারি । আদার নানান ধরনের গুণাগুণের মধ্যে গ্যাস্ট্রিকের সমস্যা কমাতে এটি অত্যান্ত কার্য্করী ভূমিকা পালন করে থাকে । আদা গ্যাস্ট্রিকের সমস্যা সমাধান করার জন্য একটি প্রাকৃতিক সমাধান । গ্যাস্ট্রিকের সমস্যা সমাধান করার জন্য ঔষধ খাওয়ার চেয়ে প্রাকৃতিক উপায়ে নিরাময় করায় উচিত । তাহলে আসুন দেখে নিয়া যাক কিভাবে প্রাকৃতিক উপায়ে আদার মাধ্যমে গ্যাস্ট্রিকের সমস্যার সমাধান করা যায় :

আদা খাওয়ার নিয়মাবলি :

প্রতিদিন সকালে দুই কাপ পানিতে এক টুকরো আদা দিয়ে ভালোভাবে ফুটিয়ে চায়ের মতো বানিয়ে পান করুন । এভাবে নিয়মিত পান করলে গ্যাস্ট্রিকের সমস্যা সমাধান হয়ে যাবে । এছাড়া আদা কুচি করে লবণ দিয়ে খেলে উপকার পাওয়া যাবে । প্রতিদিন নিয়মিত আদা চা খেলে ও গ্যাস্ট্রিকের অনেক উপকার পাওয়া যায় ।যদি কেউ গ্যাস্ট্রিকের সমস্যায় ভুগে থাকেন তাহলে আপনি এই সকল পদ্ধিতে আদা খেলে গ্যাস্ট্রিকের সমস্যার নিরাময় হয়ে থাকে ।

গ্যাস্ট্রিকের সমস্যা নিরাময়ের জন্য আদা যেভাবে কাজ করে :

আদা আমরা মসলা হিসেবে কাজ করে থাকি । কিন্তু আদার ভিতরে এমন কিছু গুণাগুণ রয়েছে যা আমাদের গ্যাস্ট্রিকের সমস্যার সমাধান হয়ে থাকে । আদায় গুণাগুণের মধ্যে রয়েছে প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক এবং অ্যান্টিহিস্টামাইন নামের ভীষণ উপকারি দুটি উপাদান। যা আমাদের গ্যাস্ট্রিকের সমস্যা কমাতে সবচেয়ে ভালো ভুমিকা পালন করে। একই সাথে আদার অ্যান্টিইনফ্লেমেটরি উপাদান আমাদের এ সমস্যা দূর করতে বিশেষ ভাবে কার্যকরী।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর