• সোমবার   ২১ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ১১ জ্বিলকদ ১৪৪২

ষাট গম্বুজ বার্তা

একটি শিশুও যেন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন থেকে বাদ না পড়ে:মেয়র

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৬ জুন ২০২১  

খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে মহানগরী এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। শনিবার (০৬ জুন) সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক সকাল ৯ টায় খালিশপুরস্থ কলেজিয়েট গার্লস স্কুলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একটি শিশুকে ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনকালে সিটি মেয়র শিশুর সুস্থ-স্বাভাবিকভাবে বেড়ে ওঠার জন্য টিকার গুরুত্ব তুলে ধরে বলেন, শিশু স্বাস্থ্যের উন্নয়নে সরকার সব রকম ব্যবস্থা গ্রহণ করছে। সরকারের জনসেবামূলক এ কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের জন্য তিনি অভিভাবকসহ সংশ্লিষ্টদের আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

তিনি আরো বলেন, এমন একটি সময়ে আমরা ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করছি যখন আমাদেরকে করোনার মত একটি বৈশ্বিক মহামারী মোকাবেলা করতে হচ্ছে। বৈশ্বিক এ মহামারী মোকাবেলায় তিনি সরকারি নির্দেশনা মেনে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য অনুরোধ জানান এবং একটি শিশুও যেন জাতীয় এ কর্মসূচি থেকে বাদ না পড়ে সেদিকে লক্ষ্য রাখার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় নগরীর ৬-১১ মাস বয়সী ১২ হাজার ৬’শ ৩ জন শিশুকে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৯৭ হাজার ১’শ ৫৩ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কর্মসূচি সফল করতে নগরীর ৩১টি ওয়ার্ডের ৪টি জোনে ১’শ ৯০টি কেন্দ্রে ৬২ জন সুপারভাইজারের তত্ত্বাবধানে ১ হাজার ৪’শ ২০ জন স্বেচ্ছাসেবী নিয়োগ করা হয়েছে। এ ক্যাম্পেইন আগামী ১৯ জুন পর্যন্ত চলমান থাকবে।

কেসিসি’র ওয়ার্ড কাউন্সিলর মুন্সি আব্দুল ওয়াদুদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর মো: মনিরুজ্জামান, মোঃ সাইফুল ইসলাম, শেখ মোহাম্মদ আলী, মো: ডালিম হাওলাদার, সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার ও সাহিদা বেগম।

স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ। অন্যান্যের মধ্যে খুলনার বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা. ফেরদৌসি আক্তার, ডেপুটি সিভিল সার্জন ডা. এস এম কামাল হোসেন, কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলাম, ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: জাকির হোসেন, সাধারণ সম্পাদক সরদার আলী আহমেদ প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা