• বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

ষাট গম্বুজ বার্তা

কচুয়ায় পুষ্টি বিষয়ক বার্ষিক যৌথ পরিকল্পনা সভা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৩ মার্চ ২০২১  

ইউরোপীয় ইউনিয়ন এর অর্থায়নে কোষ্টাল কনসোর্টিয়াম (কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড, জেজেএস, রূপান্তর এবং ওয়াটার এইড) এর পুষ্টি উন্নয়নে অংশগ্রহনমূলক সমন্বিত প্রকল্প (ক্রেইন) এর আওতায় সোমবার সকালে (২২ মার্চ ২০২১)কচুয়া উপজেলার পুষ্টি বিষয়ক বার্ষিক যৌথ পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। শেখ তন্ময় অডিটরিয়ামে সভায় সভাপতিত্ব করেন কচুয়া উপজেলার নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ সভায় সকলকে পুষ্টি বিষয়ক বার্ষিক পরিকল্পনার তাৎপর্য তুলে ধরেন ।

তিনি আরও বলেন, বাজেটে পুষ্টি বিষয়ক কার্যক্রম সম্পৃক্ত করতে হবে, বাজেটের পরিমান বৃদ্ধি করতে হবে এবং যথাযথ বাস্তবায়ন করতে হবে। তিনি ক্রেইন প্রকল্প বিশেষ করে জেজেএসকে ধন্যবাদ জ্ঞাপন করেন, এই মহৎ উদ্যোগ গ্রহন করার জন্য। যা সরকার ঘোষিত ২০২৫ জিরো অপুষ্টিতে সহায়ক ভ’মিকা পালন করবে।

সভায় সদস্যরা বলেন, উপজেলা পরিষদের বাজেটে পুষ্টি সম্পর্কিত বাজেট অতি দরকার যা আমাদের অজানা ছিল। এখন যেহেতু আমরা সকলে অবগত সেহেতু আমরা পরিকল্পনা অনুযায়ী বাজেটের কার্যক্রম বাস্তবায়ন ও ফলোআপ করব। কচুয়া উপজেলার অপুষ্টির হার জিরোতে আনার জন্য সরকারের ইচ্ছাকে বাস্তব রুপ দিতে আপ্রান চেষ্টা করব।

সভায় উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির যে সকল দপ্তরের সদস্যবৃন্দ উপস্থিত থাকেন তারা হলেন উপজেলা ভাইস চেয়ারম্যান,ইউপি চেয়ারম্যানবৃন্দ, উপজেলা কৃষি ,মৎস্য,প্রানিসম্পদ ,স্বাস্থ্য,পরিবার পরিকল্পনা, মহিলা বিষয়ক, সমাজসেবা ,ডিপিএইচই,বিআরডিবি,শিক্ষা,দপ্তরের কর্মকর্তা, শিক্ষক ,সাংবাদিক ,সিএইচসিপি,এনজিও প্রতিনিধি।

সভা সহায়কের ভুমিকা পালন করেন, ক্রেইন প্রকল্পের জেজেএস পার্টের প্রকল্প সমন্বয়কারী মোঃ মামুনুর রশীদ,নিউট্রিশন স্পেশিয়ালিষ্ট মৌতিথী আইচ,কনসার্নের নিউট্রিশন সমন্বয়কারী হোসনেয়ারা আক্তার,উপজেলা সমন্বয়কারী মোসাঃ মাহ্ফুজা আক্তার মনি, সিএসএমও-রূপান্তর নাসরিন সুলতানা । সভায় সার্বিক সহযোগীতা করেন, ইউনিয়ন ফ্যাসিলিটেটর মোঃ শরিফুর রহমান ও ঠাকুরপদ ঢালী।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা