• শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২০ ১৪২৬

  • || ০৯ শা'বান ১৪৪১

ষাট গম্বুজ বার্তা
সর্বশেষ:
যেন কোনোভাবেই জনসমাগমের সুযোগ সৃষ্টি না হয় : আইজিপি করোনা পরীক্ষা শুরু করলো ঢামেক ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনায় আক্রান্ত বিশ্বের ৯ লাখ ৩৫ হাজার মানুষ গত ২৪ ঘন্টায় দেশে আরও দুজন করোনা রোগী শনাক্ত আজ থেকে কঠোর অবস্থানে সেনাবাহিনী
৮৪

করোনা : সারাদেশে গ্যাস ও বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

করোনাভাইরাসের কারণে গ্যাস ও বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ করার ঘোষণা। গ্যাস এবং বিদ্যুতের মাসিক বিল দেয়ার জন্য ব্যাংকে না যাওয়ার নির্দেশ দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। গ্যাস ও বিদ্যুৎ বিল জমা দেয়ার জন্য এক সঙ্গে অনেকেই ব্যাংক জমায়েত হন। তাই জনসমাগম এড়ানোর জন্য এ নির্দেশনা দেয়া হয়েছে।

জ্বালানি বিভাগের বিলম্ব মাশুল মওকুফ করে জারি করা আদেশে বলা হয়েছে, আবাসিক গ্রাহকরা গত ফেব্রুয়ারি থেকে মে মাসের বিল কোনও প্রকার বিলম্ব মাশুল ছাড়াই আগামী জুন মাসের সুবিধাজনক সময়ে পরিশোধ করতে পারবেন। নভেল করোনা ভাইরাস প্রতিরোধে সরকার এই জরুরি আদেশ জারি করলো।

বিভাগের উপসচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে নির্ধারিত সময় সীমার মধ্যে আবাসিক গ্যাস বিল পরিশোধের জন্য বিপুল সংখ্যক গ্রাহককে প্রায় একই সময়ে উপস্থিত হতে হয়। বিল পরিশোধের ক্ষেত্রে এমন পরিস্থিতি করোনাভাইরাস সংক্রমণের ভয় থাকে। তাই এই পরিস্থিতি থেকে বাঁচতে গ্রাহকদের সুবিধার জন্য এই আদেশ জারি করা হয়েছে।

জ্বালানি বিভাগ বলছে বিতরণ কোম্পানিগুলোকে এই আদেশ দেয়া হয়েছে। তবে, অন্য গ্রাহকদের বিল পরিশোধের বিষয়ে আগের নিয়ম বলবৎ থাকবে।

অন্যদিকে বিদ্যুৎ বিভাগের চিঠিটি দেন উপসচিব আইরিন পারভিন। চিঠিতে বলা হয়, বিদ্যুতের আবাসিক গ্রাহকেরা বিভিন্ন ব্যাংক ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করে থাকেন। করোনাভাইরাসের সংক্রমণের আশঙ্কায় গ্রাহকদের পক্ষে বিল পরিশোধ করা সম্ভব হবে না। ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের বিল কোনো রকম বিলম্ব মাশুল ছাড়া মে মাসে জমা নেওয়ার জন্য বিইআরসিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয় থেকে বলা হয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
সুসংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর