• মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

ষাট গম্বুজ বার্তা
৭৫

করোনা ভাইরাস সচেতনতায় সাংবাদিকদের সাথে ইউএনও’র মতবিনিময়

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

বাগেরহাটের মোল্লাহাটে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে সাংবাদিকদের সাথে এক জরুরী মতবিনিময় সভা করেছে উপজেলা নির্বাহী অফিসার। রবিবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন’র সভাপতিত্বে তার কার্যালয়ে এ সভা হয়।

এসময় তিনি বলেন-মোল্লাহাটের মানুষের কল্যাণে প্রশাসন এবং সাংবাদিকরা কাজ করছে, এ কাজের তৎপরতা আরো বৃদ্ধির মাধ্যমে সর্বস্থরের মানুষকে সচেতন করতে হবে। বিদেশ ফেরতসহ যাদের কোয়ারেন্টাইন প্রয়োজন তাদেরকে অবশ্যই এর আওতায় আনতে আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে তথ্য এবং সহযোগীতা প্রয়োজন। যদিও আপনারা (সাংবাদিক) তথ্য দিয়ে বা বিভিন্ন উপায়ে সহযোগীতা করছেন, মোল্লাহাটের বাজার ব্যবস্থা (দ্রব্যমূল্য) স্বাভাবিক রাখতে এবং করোনা রোধে সচেতনতায় আপনাদের আরো সহযোগীতা প্রয়োজন।

উক্ত সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস, প্রেস ক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মোঃ আমির আলী, সহ-সভাপতি শরীফ মাসুদুল করীম, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ জেহাদ সিকদার, প্রচার সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, নির্বাহী সদস্য মিয়া পারভেজ আলম ও ডাঃ হুমায়ূন আজাদ, সদস্য শেখ সোহেল রানা, মোঃ মনিরুজ্জামান মোল্লা, মোঃ জিন্নাত আলী সিদকার ও মোঃ ইমলাক শেখ প্রমূখ।

এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নোত্তরে উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন এবং উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস জানান-গতকাল পর্যন্ত মোল্লাহাটে বিদেশ ফেরত মোট ৩১৭ জনের মধ্যে ১৮১ জন হোম-কোয়ারেন্টাইনে আছে। বাকি বিদেশ ফেরতরা মোল্লাহাটে ও এলাকার বাহিরে অবস্থান করছে।

উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে উদয়পুর ইউনিয়নে ৩১জন, চুনখোলা ইউনিয়ন-২৭ জন, গাংনী ইউনিয়ন-১৩ জন, কুলিয়া ইউনিয়ন-১৩ জন, গাওলা ইউনিয়ন-৩৭ জন, কোদরিয়া ইউনিয়ন ২৮ জন ও আটজুড়ী ইউনিয়নে ৩২ জন’কে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকীদেরও এর আওতায় আনার চেস্টা/ততপরতা অব্যাহত আছে। যাদেরকে হোম-কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের মধ্যে এখন পর্যন্ত করোনা ভাইরাসের কোন উপসর্গ দেখা দেয়নি।

এ ছাড়া হাসপাতালে ৫ বেডের একটি করোনা ইউনিট প্রস্তুত করে রাখা আছে। প্রয়োজন হলে আরো বাড়ানো হবে। উপজেলার ৭টি ইউনিয়নে ৬৩ টি ওয়ার্ডে করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে এবং বিদেশ ফেরতদের বাড়ি বাড়ি গিয়ে তালিকা তৈরীর কাজ চলছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
বাগেরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর