• মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

ষাট গম্বুজ বার্তা
২৩৪৫

করোনা মোকাবিলায় দিনরাত ছুটছেন এক ইউএনও

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

করোনাভাইরাস মোকাবিলায় দিনরাত সমানতালে ছুটে চলছেন উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে। একবার নিজ কাঁধে হ্যান্ডমাইক ঝুঁলিয়ে বাজারে বাজারে গিয়ে জনসাধারণকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করার চেষ্টা করছেন। আবার কখনও দাঁড়িয়ে থেকে হাটে-বাজারে ছিটাচ্ছেন জীবাণুনাশক। করোনা প্রতিরোধে শনিবার সারাদিন কাজ করেও রাতে বেরিয়ে পড়েছেন উপজেলার বিভিন্ন বাজারে। দিনমজুরদের হাতে নিজেই তুলে দিয়েছেন চাল-ডালসহ নিত্যপণ্য। তিনি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন।

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেনের আন্তরিক প্রচেষ্টা দৃষ্টি কেড়েছে কমলনগরবাসীর। মহামারি আকারে ছড়িয়ে পড়া এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন তিনি। করোনা মোকাবিলায় জরুরি সভা, হাটবাজারে সচেতনতামূলক প্রচারণা চালানো, সুরক্ষাসামগ্রী বিতরণ ও দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ সবই সামলাতে হচ্ছে তাকে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে মোবারক হোসেন কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নেন। এরপর থেকেই তিনি এ উপজেলাবাসীর জন্য যেভাবে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন, তা সত্যিই প্রশংসনীয় বলে মনে করছেন এলাকার সচেতন ব্যক্তিরা। তারা বলছেন, আন্তরিকতা থাকলে একজন ইউএনও একটি উপজেলার জন্য অনেক কিছু করতে পারেন; কমলনগরের বর্তমান ইউএনও মোবারক হোসেনই তারই উদাহরণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন জানান, করোনাভাইরাস মোকাবিলা এবং পিছিয়ে পড়া মেঘনা উপকূলীয় এ উপজেলাকে এগিয়ে নিতে তিনি চেষ্টা করে যাচ্ছেন। তিনি বলেন, এখানকার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ অন্যান্য জনপ্রতিনিধিরাও খুবই আন্তরিক। তাদের কারণেই প্রতি মুহূর্তে কাজ করার উৎসাহ পাচ্ছি।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর