• বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৭ ১৪২৭

  • || ০৬ জমাদিউস সানি ১৪৪২

ষাট গম্বুজ বার্তা
২৩

কাঁচা হলুদ দিয়ে কনুই হাটুর দাগ দূর করুন

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২১  

আমাদের শরীরের কোন জায়গায় কালো দাগ থাকলে তা খুব অসত্বির সৃষ্টি করে থাকে । কারো কোথাও চোখ না পড়লেও কালো দাগ থাকলে অন্য মানুষের চোখ ঠিকই কিন্তু ‍ওখানে পড়ে । কনুই ও হাঁটুর কালো দাগ নেই এমন মানুষ হয়ত কমই আছে । যারা একটু উজ্জ্বল ত্বকের যারা তারাও এই বাজে দাগ থেকে মুক্তি পায় না । শরীরের এই কালো দাগ কিন্তু খুব জেদি প্রকৃতির হয়ে থাকে ।

আপনি এই দাগ দূর করার জন্য যতই চেষ্টা করুন না কেন সহজে কিন্তু এই দাগ আপনার শরীর থেকে মুছে যাবে না । তবে এখন কিছু কসমেটিকস পাওয়া যাচ্ছে যেগুলো শরীর থেকে দাগ দূর করতে সাহায্য করে থাকে । তবে এগুলোর দাম এত বেশি যে এগুলো সবার পক্ষে ক্রয় করা সম্ভব হয় না । তাছাড়া এই  সকল কসমেটিকসে অতিমাত্রায় রাসায়নিক দ্রব্য ব্যবহার করা হয়ে থাকে । তাই এগুলো ব্যবহার করা উচিত নয় । তাহলে কোন প্রাকৃয়ায় আমরা আমাদের শরীর থেকে কালো দাগ দূর করাতে পারি । আমরা প্রাকৃতিক ভাবে এই কালো দাগ দূর করতে পারি ।

তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে  প্রাকৃতিক ভাবে কাঁচা হলুদ ব্যবহার করে কনুই ও হাটুর কালো দাগ দূর করা যায় :

প্রয়োজনীয় উপাদান :

১) কাঁচা হলুদ গুড়ো পরিমাণমত

২) মধু পরিমাণমত

৩) দুধ পরিমাণমত

প্রস্তুত প্রণালী :

প্রথমে একটি বাটিতে পরিমাণমত কাঁচা হলুদ গুড়ো নিতে হবে । এরপর এর ভিতর  পরিমাণ মত দুধ দিয়ে দিতে হবে । এখন এর ভিতর পরিমাণমত মধু দিতে হবে । এখন সবগুলো উপকরণ একসাথে ভালোভাবে মিশিয়ে নিয়ে একটি প্যাক তৈরী করে নিতে হবে ।

ব্যবহারের নিয়মাবলি :

তৈরীকৃত প্যাকটি আপনার কনুই হাঁটুর কালো দাগের উপর লাগিয়ে ২০ মিনিট ধরে ম্যাসাজ করে নিতে হবে । ম্যাসাজ করা হয়ে গেলে পানি দিয়ে ভালোভাবে ধুয়ে ফেলুন ।

নিয়মিত এই প্যাকটি ব্যবহার করলে দেখবেন কনুই ওু হাটুর কালো দাগ দূর হয়ে যাবে খুব জলদি । তাহলে এখন থেকে কনুই ‍ুও হাটুর দাগ দূর করার জন্য এই পদ্ধতি ব্যবহার করুন এবং সুন্দর ত্বক পান ।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর