• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

ষাট গম্বুজ বার্তা
২০

কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রমে ডিএসসিসির কন্ট্রোল রুম

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

ঢাকা দক্ষিণ সিটি কপরপোরেশন (ডিএসসিসি) এলাকায় কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকির লক্ষ্যে নগর ভবনে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুমের মোবাইল নম্বর- ০১৭০৯৯০০৭০৫।

বিষয়টি জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের।

তিনি জানান, কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে বর্জ্য অপসারণ কাজ মাঠ পর্যায়ে সরেজমিনে মনিটরিংয়ের জন্য ১০টি টিম ও বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকির লক্ষ্যে নগর ভবনে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুমের মোবাইল নম্বরটি হচ্ছে ০১৭০৯৯০০৭০৫।

এছাড়া কোরবানির পশুর হাট পশুর বর্জ্য অপসারণ কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ডিএসসিসির পরিবহন বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

অন্যদিকে পশু কোরবানির স্থান, কোরবানি পশুর বর্জ্য অপসারণ ও কোরবানি পশুর হাট সংক্রান্ত তথ্য জানার জন্য সার্বক্ষণিক কন্ট্রোল রুম স্থাপন করেছে ডিএনসিসি।

এজন্য গুলশানে নগর ভবনে সার্বক্ষণিক কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুম গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে থেকে ঈদের পরের দুই দিন (আগামী সোমবার) পর্যন্ত খোলা থাকবে।

জানা গেছে, নাগরিকরা কন্ট্রোল রুমে ফোন করে তাদের জন্য পশু কোরবানির নির্ধারিত স্থান জেনে নিতে পারবেন। পশু কোরবানির জন্য এ বছর ডিএনসিসিতে মোট ২৫৬টি স্থান নির্ধারণ করা হয়েছে। এছাড়া কোরবানি দেয়ার পরে কোথাও পশুর বর্জ্য অপসারণ করা না হলে তা কন্ট্রোল রুমে জানালে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

কোরবানি পশুর হাট, ডিজিটাল হাট, অনলাইনে কোরবানি দিয়ে মাংস প্রস্তুত করে বাসায় পৌঁছে দেওয়া সংক্রান্ত তথ্যও কন্ট্রোল রুম থেকে জানা যাবে। কন্ট্রোল রুমের নম্বরগুলো হচ্ছে, ০২-৫৮৮১৪২২০; ০৯৬০-২২২২৩৩৩; এবং ০৯৬০-২২২২৩৩৪

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর