• বুধবার   ০১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৮ ১৪২৬

  • || ০৭ শা'বান ১৪৪১

ষাট গম্বুজ বার্তা
সর্বশেষ:
কুমিল্লায় মাইক্রোবাস খাদে পড়ে নিহত ৩ ১ বাংলা নববর্ষের অনুষ্ঠান না করার নির্দেশ প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্রে করোনায় ২৯ বাংলাদেশির প্রাণহানী দিনাজপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত
২০

চিতলমারীতে ৬ ব্যবসায়ীকে অর্থদন্ড

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

বাগেরহাটের চিতলমারীতে অতিরিক্ত দামে চাল বিক্রি করায় ভ্রাম্যমান আদালত ৬ ব্যবসায়ীকে এক লাখ ২৫ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে। সোমবার দুপুরে সদর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা কালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফুল আলম এ অর্থদন্ডাদেশ দেন।

এ সময় সদ্য বিদেশ ফেরতদের বাসার সামনে সরকারিভাবে লাল পতাকা টানানো হয় এবং চিতলমারীর সকল গোহাট বন্ধের নির্দেশ দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফুল আলম বলেন, করোনা ভাইরাসকে পূঁজি করে কতিপয় অসাধু ব্যবসায়ী অতিরিক্ত দামে চাল বিক্রি করছিল। এ খবর পেয়ে সোমবার দুপুরে চিতলমারী উপজেলা সদর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

আদালত পরিচালনা কালে অতিরিক্ত দামে চাল বিক্রির দায়ে চাল ব্যবসায়ী নাজমুল শেখকে ২০ হাজার, পরিতোষ কীর্ত্তনীয়া ৩০ হাজার, চন্দ্র শেখর হাজরা ২০ হাজার, পরিতোষ সাহা ৩০ হাজার, প্রদীপ সাহা ১৫ ও ইসমাইল হোসেনকে ১০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।

এ ছাড়া জনগুরুত্ব বিবেচনা করে সদ্য বিদেশ ফেরতদের বাসার সামনে সরকারি ভাবে লাল পতাকা টানানো এবং চিতলমারী উপজোর সকল গোহাট বন্ধের নির্দেশ দেয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে তিনি উল্লেখ করেন।

অপরদিকে, করোনা ভাইরাস সম্পর্কে নানা তথ্য মনিটরিং করতে চিতলমারী সদর ইউনিয়ন পরিষদে জরুরী বৈঠকে বসেন বাগেরহাটের স্থানীয় সরকারের উপ-পরিচালক দেব প্রসাদ পাল। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফুল আলম, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন শেখ, চিতলমারী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম সাফা, সিনিয়র সাংবাদিক এস এস সাগর, দেবাশিষ বিশ্বাস, টিটব বিশ্বাস, ব্যবসায়ীগন ও ইউনিয়ন পরিষদ ব্যবসায়ীগন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
বাগেরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর