• রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

ষাট গম্বুজ বার্তা
সর্বশেষ:
বাগেরহাটে ছিটানো হচ্ছে জীবাণুনাশক পানি বাগেরহাটে হোম কোয়ারেন্টাইনে ১৩২৮ জন ২৭তম স্প্যানে পদ্মা সেতুর চার কিলোমিটারের বেশি দৃশ্যমান করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, সুস্থ আরও ৪ জন টাঙ্গাইলে সিমেন্টভর্তি ট্রাক উল্টে নিহত বেড়ে ৬
১৮০১

তারেকের কড়া ধমকে বিষন্ন মুখে প্রচারণায় নামলেন ফখরুল

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

তাবিথ আউয়ালকে মন থেকে মেনে না নিলেও সোমবার তার হয়ে নির্বাচনী প্রচারণায় নামলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর এই প্রচারণায় নামার পেছনে যে কারণটি রয়েছে তা ফাঁস করে দিলেন দলেরই এক সিনিয়র নেতা। নাম প্রচার করা যাবে না এমন শর্তে আরোপ করে তিনি জানিয়েছেন, রোববার রাতে তারেক রহমান ফোন করে মির্জা ফখরুলের সাথে চরম দুর্ব্যাবহার করেন। এমনকি দল থেকে বের করে দেয়ারও হুমকি দেন। অগত্যা তিনি তাবিথ আউয়ালের প্রচারণায় অংশ নেন। তবে এসময় তিনি ছাড়া উল্লেখ করার মতো তেমন কোনো বিএনপি নেতা সাথে ছিলেন না।

প্রত্যক্ষদর্শীরা জানান, মির্জা ফখরুল বিষন্ন বদনে সোমবার সকালে উত্তর সিটি করপোরেশনের মিরপুর এলাকায় প্রচারণায় অংশ নেন। পুরোটা সময় তার মুখে কোনো হাসি ছিল না। ভোট চাইতে হয় তাই অনেকটা দায়সারা ভাবে ভোটারদের কাছে তাবিথের হয়ে ভোট চান। কৌশলে তিনি তাবিথের পক্ষে নামেননি বুঝিয়ে দিয়ে বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে আমরা আজ রাজপথে নেমেছি।

বিএনপির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, মির্জা ফখরুল শুরু থেকেই তাবিথ আউয়ালকে মেয়র প্রার্থী হিসেবে মানতে পারেননি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেয়া মনোনয়ন তাই একপর্যায়ে তিনি মানতে বাধ্য হন। তাবিখের হয়ে প্রচারণায় নামতে তিব্র আপত্তি ছিল মির্জা ফখরুলের। এ অবস্থায় রোববার রাতে তারেক রহমান ফোন করেন মির্জা ফখরুলকে। কড়া ধমক দিয়ে তাবিথের পক্ষে নামার নির্দেশ দেন তারেক। এসময় মির্জা ফখরুল কিছু বলতে চাইলে তারেক তাকে দল থেকে বের করে দেয়ারও হুমকি দেন। সকালে মির্জা ফখরুল বিষয়টি দলের সিনিয়র কয়েকজন নেতাকে জানান। তবে সিনিয়র নেতারা মির্জা ফখরুলের সাথে প্রচারণায় নামতে অস্বীকৃতি জানান।

মিরপুর এলাকায় প্রচারণাকালে মির্জা ফখরুল এর সাথে ছিলেন বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, বিএনপি নেতা সোহরাব উদ্দিন, ইয়াসিন আলী প্রমুখ।

এবিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর