• সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১১ ১৪২৭

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪২

ষাট গম্বুজ বার্তা
১১৭

বাগেরহাটে বিধবা পেল দুই শতাধিক চারা গাছ ও নগদ অর্থ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২ অক্টোবর ২০২০  

পারিবারিক স্বচ্ছলতা আনায়নের জন্য বাগেরহাটে চার হতদরিদ্র বিধবা নারীকে ফলজ, বনজ ও ঔশধী বৃক্ষ, খাদ্যসামগ্রী এবং ঘর মেরামতের জন্য নগদ অর্থ প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে লায়ন্স ক্লাব অব বাগেরহাট গ্রীনের পক্ষ থেকে নগদ অর্থসহ এসব সামগ্রী বিতরণ করা হয।

গাছের চারা ও নগদ অর্থ অর্থ প্রাপ্তরা হলেন, বাগেরহাট সদর উপজেলার মীরের ডাঙ্গা গ্রামের মৃত আবু জাফর খানের স্ত্রী মাহিরা বেগম, মৃত আজমল খানের স্ত্রী হাফিজা বেগম, রসুলপুর গ্রামের মৃত জগদীস কিত্তনীয়ার বিধবা স্ত্রী সুলতা রানী এবং সুলতা রানী ছেলের স্ত্রী পুতুল রানী।এদের সবার বাড়িতে বিভিন্ন গাছের একশত চারা রোপন করা হয়।

এ সময় তাদের পরিবারকে একমাসের খাদ্যসামগ্রী এবং বসত ঘর মেরামতের জন্য নগদ ১০ হাজার অর্থ প্রদান করা হয়। একই সাথে চাইল্ড ক্যানসার প্রতিরোধে আলোচনা ও লিফলেট বিতরণ করা হয়। এসময় বাগেরহাট লায়ন্স গ্রীন ক্লাবের প্রেসিডেন্ট রিজিয়া পারভীন, ভাইস প্রেসিডেন্ট মোজাহিদ আহমেদ, ক্লাব সেক্রেটারী মনি মল্লিক, ট্রেজারার শিল্পি খাতুন, সদস্য কাজী আলি আশরাফ টিটোও সাইফুল ইসলাম পাভেল উপস্থিত ছিলেন।

বাগেরহাট লায়ন্স গ্রীন ক্লাবের প্রেসিডেন্ট রিজিয়া পারভীন বলেন, অক্টোবর মাস লায়ন্স সেবা মাস। সেবা মাসে বাগেরহাট গ্রীন সেবার ব্রত নিয়ে দরিদ্র মানুষের উন্নয়নে লায়ন ডিস্ট্রিক্ট ৩১৫ এ ১ এর দিক নির্দেশনা এবং সহায়তা নিয়ে কাজ করছে।

বিগত ২৩ সেপ্টেম্বর থেকে ক্লাবের সেলাই প্রশিক্ষন চলছে, ডায়াবেটিস ও ক্যানসার সচেতনাতায় ক্যাম্পেইন, বাল্য বিবাহ ও যৌন হয়রানী বন্ধে ক্যাম্পেইন, বিশ্ব লায়ন্স সেবা দিবস, বিশ্ব দৃস্টি দিবস, বিশ্ব সাদা ছড়ি দিবস, বিশ্ব ক্ষুধা দিবস পালন করা হবে এবং প্রশিক্ষিত নারী উদ্যোক্তাদের সেলাই মেশিন দেয়া হবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
বাগেরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর