• রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

ষাট গম্বুজ বার্তা
সর্বশেষ:
বাগেরহাটে ছিটানো হচ্ছে জীবাণুনাশক পানি বাগেরহাটে হোম কোয়ারেন্টাইনে ১৩২৮ জন ২৭তম স্প্যানে পদ্মা সেতুর চার কিলোমিটারের বেশি দৃশ্যমান করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, সুস্থ আরও ৪ জন টাঙ্গাইলে সিমেন্টভর্তি ট্রাক উল্টে নিহত বেড়ে ৬
১২

বাগেরহাটে হোম কোয়ারেন্টাইনে ৫৯৪, আইসোলেশনে ২

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

বাগেরহাটে বিদেশ ফেরত ৩ হাজার ৩০০ প্রবাসীর মধ্যে ৫৯৪ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়া করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে অতিরিক্ত সতর্কতা অবলম্বনের জন্য এক তরুণী ও এক যুবককে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে।

যেসব প্রবাসীদের দেশে আসার দিন ১৪ দিনের মধ্যে রয়েছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বাগেরেহাট জেলা প্রশাসন।

তবে কোনো প্রবাসী কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা না মানলে আইন প্রয়োগের মাধ্যমে কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, বর্তমানে বিদেশ ফেরত ৫৯৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়াও ইমিগ্রেশন পুলিশের তথ্য অনুযায়ী, বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতের জন্য কাজ করা হচ্ছে। শরীরে তাপমাত্রা বেশি থাকায় দুই জনকে পর্যবেক্ষণের জন্য বাগেরহাট সদর হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস প্রতিরোধের জন্য বাগেরহাট জেলা সদর হাসপাতালে ২০০টি এবং জেলা সদরের বাইরে ৮টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ নিকটবর্তী স্থানে প্রত্যেকটিতে ১০০ শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট খোলা হয়েছে।

এছাড়া সার্বিক পরিস্থিতি তদারকির জন্য জেলা প্রশাসকের নেতৃত্বে ১১ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। পাশাপাশি ডাক্তার ও নার্স সমন্বয়ে র‌্যাপিড রেসপন্স টিম গঠন করা হয়েছে। আতঙ্কিত হবার কিছু নেই। সর্তক থাকার জন্য পরমর্শ দেয়া হয়েছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
বাগেরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর