• বুধবার   ০১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৮ ১৪২৬

  • || ০৭ শা'বান ১৪৪১

ষাট গম্বুজ বার্তা
সর্বশেষ:
কুমিল্লায় মাইক্রোবাস খাদে পড়ে নিহত ৩ ১ বাংলা নববর্ষের অনুষ্ঠান না করার নির্দেশ প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্রে করোনায় ২৯ বাংলাদেশির প্রাণহানী দিনাজপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত
২৮

মাস্কের মূল্য নিয়ন্ত্রনে মোংলায় ভ্রাম্যমান আদালতের অভিযান

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের সংক্রমন ছড়িয়ে পড়ায় মোংলা সহ আশপাশের বিপনী কেন্দ্র এবং বাজারে হু হু করে বেড়ে চলছে মাস্কের বাজার মূল্য। করোনা ভাইরাসের ঝুঁকির মুখে মাস্ক নিয়ে বানিজ্য করছেন এখানকার অসাধু ব্যবসায়ীরা। কোথাও কোথাও ২০ টাকার মাস্ক বিক্রি হচ্ছে ৮০ টাকা থেকে ২শ’ টাকা পর্যন্ত। এমন অভিযোগের সুত্রধরে উপজেলার বিভিন্ন বিপনী বিতান ও বাজার গুলোতে অভিযানে নামেন প্রশাসন।

এ অবস্থায় মাস্কের বাজার মূল্য নিয়ন্ত্রন ও জনসচেতনতা বাড়াতে বুধবার দুপুরে স্থানীয় বিভিন্ন বিপনী কেন্দ্র ও হাট বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মোংলা উপজেলা প্রশাসনের নেতৃবৃন্দ। এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নয়ন কুমার রাজবংশি নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বিভিন্ন দোকানে পৌঁছে মাস্কের মূল্য যাছাই করেন।

একই সঙ্গে দোকানের সামনে মাস্কের মূল্য তালিকা শাটানোর নির্দেশনা দেয়া হয় এ অভিযানে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে প্রথম পর্যায় ব্যাবসা প্রতিষ্ঠানের দোকানীদের আজ সন্ধ্যার মধ্যে মাস্কের মূল্য তালিকা শাটানোর জন্য কঠোর নির্দেশনা প্রদান করেন তিনি।

পরবর্তীতের কোন ব্যাবসা প্রতিষ্ঠানে মাস্কের মূল্য বৃদ্ধি করা বা ক্রেতাদের কাছে বেশী দামে বিক্রি করছে এমন অভিযোগ কিংবা সরকারের আইনের প্রতি অশ্রোদ্ধা এবং উপজেলা প্রশাসনের নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের কথা জানান ভ্রাম্যমান আদালতের বিচারক নয়ন কুমার রাজবংশি।

এসময় তিনি ব্যাবসায়ীদের উদ্যেশে বলেন, সারা দেশে করোনা ভাইরাস নিয়ে মানুষ উধবিগ্নের মধ্যে রয়েছে। তাই জনসাধারনকে সচেতন থাকার জন্য সরকারের পক্ষে উপজেলা প্রশাসন মানুষকে বুঝানো হচ্ছে যাতে তারা এ ভাইরাস থেকে দুড়ে থাকে। পাশাপাশী এ রোগের ভাইরাস থেকে দুড়ে থাকতে মানুষের মুখে মাস্ক ব্যাবহার ও সাবধানে চলাচল করার পরামর্শ দেয়া হচ্ছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
বাগেরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর