• বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৭ ১৪২৭

  • || ০৬ জমাদিউস সানি ১৪৪২

ষাট গম্বুজ বার্তা
৫৪

শীতার্ত মানুষের পাশে রুবেল হোসেন

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০  

সারাদেশে জেঁকে বসেছে শীত। শীতের তীব্রতায় ভোগান্তি নেমে এসেছে মানুষের মাঝে। গ্রামাঞ্চলে, দরিদ্র মানুষ এর প্রকোপে দিন কাটাচ্ছেন নাজুক অবস্থায়। এমন পরিস্থিতিতে নিজ এলাকা বাগেরহাটের এক হাজার ২০০ শীতার্ত পরিবারের পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার রুবেল হোসেন। কম্বল বিতরণের পাশাপাশি অসহায়দের মাঝে খাদ্যসামগ্রীও বিতরণ করেছেন তিনি। বিপদের দিনে রুবেলের এ সহযোগিতা পেয়ে খুশি এলাকাবাসী।

শুধু বল হাতে ২২ গজ দাপিয়ে বেড়ানোই নয়, মাঠের বাইরেও সরব জাতীয় দলের পেসার রুবেল। দরিদ্র মানুষের বিপদের দিনে পাশে দাঁড়ানো তারই প্রমাণ দেয়। করোনাকালের শুরু থেকেই বাগেরহাটে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে আসছেন রুবেল। এরপর ভাড়াটিয়াদের বাড়িভাড়া মওকুফ করে রেখেছিলেন অনন্য দৃষ্টান্ত। এবার তীব্র শীতে মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন এই গতি তারকা। 

বাগেরহাটের কৃতী সন্তান জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেন সামাজিক কর্মকাণ্ডে নিয়োজিত রয়েছেন। নিজ এলাকার অসহায় মানুষের পাশে থেকে সবসময় তাদের সহযোগিতা করে আসছেন। বাগেরহাটের নিজ বাড়িতে আনুষ্ঠানিকভাবে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছেন। রুবেলের এই উদ্যোগে খুশি স্থানীয়রা।দেশে গত কয়েক দিন ধরে অনেক শীত পড়েছে। কিছু কিছু জেলায় চলছে শৈত্যপ্রবাহ। করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত হচ্ছে মানুষ। কর্ম হারিয়েছেন অনেকে। নিজের মতো সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ রুবেলের।

এ প্রসঙ্গে রুবেল হোসেন বলেন, ‘করোনার শুরু থেকে আমি চেষ্টা করেছি আমার সামর্থ্য অনুযায়ী অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর। আপনারা জানেন আমাদের দেশে প্রচণ্ড শীত পড়েছে। এমন অবস্থায় আমার নিজ এলাকা বাগেরহাটে এক হাজার ২০০ পরিবারের পাশে দাঁড়িয়েছি। শুধু তাই নয়, আরও নির্দিষ্ট কিছু পরিবার চিহ্নিত করে আমি নিজে থেকে রাতের বেলায় ঘরে ঘরে গিয়ে কম্বল পৌঁছে দেব। চলতি শীতে আমার এই প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাল্লাহ।’ এর আগে করোনা পরিস্থিতি শুরু হওয়ার পরে মানুষের শরীরের তাপমাত্রা পরিমাপের জন্য বাগেরহাটে ২০টি ইনফ্রারেড থার্মাল স্ক্যানার প্রদান করেছিলেন রুবেল।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
বাগেরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর