• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

ষাট গম্বুজ বার্তা
সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ল ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ হল কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট শ্রমিক ছাঁটাই বন্ধে কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের চিঠি করোনা : আজ থেকে ব্যাংক লেনদেন ৩ ঘণ্টা
১৬

সম্রাটের দুই মামলায় চার্জশিট গ্রহণ ২০ এপ্রিল

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে দায়ের করা অস্ত্র ও মাদক আইনের মামলায় চার্জশিট গ্রহণের তারিখ পিছিয়ে আগামী ২০ এপ্রিল ধার্য করেছেন আদালত।

বুধবার (২৫ মার্চ) সম্রাটের বিরুদ্ধে র‌্যাবের করা অস্ত্র ও মাদক আইনের পৃথক দুই মামলায় চার্জশিট গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু এদিন সম্রাটকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ।

এজন্য ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামির উপস্থিতিতে আগামী ২০ এপ্রিল চার্জশিট গ্রহণের নতুন তারিখ ধার্য করেন।

মাদক মামলায় সম্রাটের পাশাপাশি তার সহযোগী যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানও আসামি।

সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এতথ্য জানান।

গত বছর ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্য প্রাণীর চামড়া উদ্ধার করা হয়। বন্য প্রাণীর চামড়া রাখার দায়ে তাকে ছয় মাসের কারাদণ্ড দেন আদালত। ওই দিনই রাত পৌনে ৯টার দিকে সম্রাটকে কারাগারে নেওয়া হয়।

৭ অক্টোবর বিকেলে র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে রমনা থানায় দুটি মামলা করেন। গত বছর ৬ নভেম্বর অস্ত্র আইনের মামলায় সম্রাটের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক। ৯ ডিসেম্বর মাদক মামলায় সম্রাট এবং আরমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই আ. হালিম।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা
আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর