ব্রেকিং:
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি
  • মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৫ রবিউস সানি ১৪৪৩

ষাট গম্বুজ বার্তা

‘যে কোনো মূল্যে বাল্যবিবাহ ও নারী-শিশু নির্যাতন বন্ধ করতে হবে’

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২১  

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম বলেছেন, পুরুষের একপাক্ষিক উন্নয়ন করে কোনো দেশের উন্নয়ন ঘটানো সম্ভব নয়। এজন্য সরকার নারী নির্যাতন বন্ধ, নারী নিরাপত্তা নিশ্চিতকরণ, আইনি সহায়তা পাওয়ার সুযোগ সৃষ্টি করতে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে। আমরা বিশ্বাস করি এসব কার্যক্রমের মাধ্যমে নারীদের ক্ষমতায়ণের পাশাপাশি সমাজে নারী পুরুষের সমতা বৃদ্ধি পাবে।

সোমবার (২২ নভেম্বর) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্যবিবাহ রোধ বিষয়ক মত-বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বাল্য বিবাহ নারী উন্নয়নের পথে অন্যতম বাধা উল্লেখ করে সচিব আরও বলেন, নিকাহ রেজিস্ট্রাররা বিভিন্নভাবে বাল্য বিবাহের সাথে সম্পৃক্ত থাকেন। যে কোনো মূল্যে এই বাল্যবিবাহ ও নারী-শিশু নির্যাতন বন্ধ করতে হবে। যারা অনিয়মের আশ্রয় নিবে তাদের জন্য আইন রয়েছে। প্রয়োজনে আইনের সর্বোচ্চ প্রয়োগ করা হবে।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডঃ মহিউদ্দীন আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করীম, প্রফেসর বুলবুল কবীর, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, জ়েলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ আলম, মোরেলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহ-ই আলম বাচ্চু, কচুয়া উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত মহল, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, বেসরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধি শেখ আসাদ , ঝিমি মন্ডল প্রমুখ।

মত বিনিময় জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, নিকাহ ও রেজিস্টার, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভায় বাল্যবিবাহ রোধে বিভিন্ন পরামর্শ প্রদান এবং বাল্যবিবাহরোধে করনীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা