• রোববার   ২৩ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে আবাহনী ক্লাব-ডায়েবেটিক হাসপাতাল কমপ্লেক্স নির্মান শুরু

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২১  

বাগেরহাটে এক কোটি টাকা ব্যয়ে আবাহনী ক্লাব ভবন ও ডায়েবেটিক হাসপাতাল কমপ্লেক্স নির্মান কাজ শুরু হয়েছে। মঙ্গলবার ( ৩০ নভেম্বর) দুপুরে বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনার সড়কে আবহনী ক্লাব ভবন ও ডায়েবেটিক হাসপাতাল নির্মাণের জন্য নির্ধারিত জমিতে আনুষ্ঠানিকভাবে এইকাজ শুরু হয়।

এসময়, বাগেরহাট ডায়েবেটিক সমিতির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক কাজী মুকিত ঝন্টু, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. মোঃ মোশারফ হোসেন, বাগেরহাট পৌরসভার কাউন্সিলর আবুল হাসান শিপন, তালুকদার আব্দুল বাকি, রেজাউর রহমান মন্টু, মনিরুজ্জামান খান, কোহিনুর বেগম ডালিম, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, সাবেক সভাপতি আহসানুল করিম, মোঃ দেলোয়ার হোসেন, বাগেরহাট পৌরসভার নির্বাহী প্রকৌশলী রঞ্জন কান্তি গুহ, প্রকৌশলী রেজাউল করিম রিজভি, রায়হান হোসেনসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীসহ ডায়াবেটিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বিশেষ বরাদ্দ হিসেবে পাওয়া এক কোটি টাকা দিয়ে বাগেরহাট পৌরসভার বাস্তবায়নে প্রাথমিকভাবে এই কাজ শুরু করা হয়েছে। নির্ধারিত এই জমিতে প্রশিক্ষণ সেন্টারসহ চারতলা বিশিষ্ট আবাহনী ক্লাব ভবন ও আধুনিক ডায়াবেটিক হাসপাতাল কমপ্লেক্স নির্মান করা হবে বলে জানিয়েছেন বাগেরহাট পৌরসভার নির্বাহী প্রকৌশলী রঞ্জন কান্তি গুহ।

নির্বাহী প্রকৌশলী রঞ্জন কান্তি গুহ বলেন, বাগেরহাট আবাহনী ক্রীড়া চক্রের জন্য চারতলা বিশিষ্ট আবাহনী ক্লাব ভবন ও আধুনিক ডায়াবেটিস সোসাইটি হাসপাতাল নির্মান করা হবে। ডায়াবেটিস সোসাইটি হাসপাতালটি হবে মাল্টিপার্পাস ও মাল্টি ফাংশনাল। এর অধীনে চারতলা, ছয়তলা ও দশতলা বিশিষ্ট ৩টি ভবন নির্মানের পরিকল্পনা রয়েছে। তবে প্রাথমিকভাবে চিকিৎসক চেম্বার, পেশেন্ট অপেক্ষা কক্ষ, ল্যাব ও টয়েলেট সুবিধা নির্মান করা হবে। বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে অন্যান্য কাজ সমাপ্ত করা হবে।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন, বাগেরহাটের সাধারণ সম্পাদক ডা. মোঃ মোশারফ হোসেন বলেন, এই প্রকল্পটি বাগেরহাটবাসীর জন্য অনেক গুরুত্বপূর্ণ। এই প্রকল্পটি বাস্তবায়িত হলে এলাকার মানুষের স্বাস্থ্যসেবা প্রাপ্তি ইতিবাচক পরিবর্তন আসবে। পাশাপাশি আবাহনী ক্লাব ভবনের মাধ্যমে এলাকার যুব সমাজ খেলাধুলার প্রতি আগ্রহী হবে। আমরা চাই অতি দ্রুত এই প্রকল্পটির বাস্তবায়ন হোক।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা