• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৫ মুহররম ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

বিশ্ব বাঘ দিবসে বাগেরহাটে র‌্যালী ও আলোচনা সভা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২  

“বাঘ আমাদের অহঙ্কার, রক্ষার দায়িত্ব সবার” এই প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে বিশ্ব বাঘ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ শুক্রবার (২৯ জুলাই) সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের আয়োজনে বাগেরহাটের শরণখোলা উপজেলার শরণখোলা বাজারের র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে স্থানীয় প্রদীপন ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্রের সামনে এসে শেষ হয়। সেখানে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্ব এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুর-ই-আলম সিদ্দিকী। আলোচনা সভায় বক্তব্য দেন, শরনখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইকরাম হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, কোষাধ্যক্ষ ফরিদ খান মিন্টু, শরণখোলা ষ্টেশন কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

র‌্যালী ও আলোচনা সভায়, সুন্দরবন সুরক্ষা সহ-ব্যাবস্থাপনা কমিটি, বাঘ বন্ধু, ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি), কমিউনিটি পেট্রোলিং গ্রুপ (সিপিজি), স্থানীয় পিপলস ফোরাম ও সুন্দরবনের উপর নির্ভশীল বনজীবিরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জে র‌্যালী, আলোচনা সভা ও চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। এসব অনুষ্ঠানে সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মুহাম্মদ বেলায়েত হোসেন, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, খুলনা বিভাগীয় বন কর্মকর্তা নির্মল কুমার পাল, মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার উপস্থিত ছিলেন।

এছাড়াও মোংলা উপজেলা প্রশাসন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটারকিপার্স বাংলাদেশ ও পশুর রিভার ওয়াটারকিপার আয়োজনে মোংলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে "বাঘ ও বাঘের আবাসস্থল সুন্দরবন রক্ষায় করণীয়" শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা