• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

১০ কোটি টাকা আত্মসাত, ঢাকা আরবান কো-অপারেটিভের এমডি গ্রেপ্তার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২  

বাগেরহাটে ১০ কোটি টাকা আত্মসাতের মামলায় ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক(এমডি) মোশারেফ হোসেন চৌধুরী (৬০)কে গ্রেপ্তার করেছে র‍্যাব-৬। সোমবার সকালে পিরোজপুর সদর উপজেলার পশ্চিম শিখারপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে পিরোজপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে মোশারফ হোসেন চৌধুরীকে।

গ্রেপ্তার হওয়া মোশাররফ হোসেন চৌধুরী পিরোজপুর সদর উপজেলার পশ্চিম শিখারপুর বাসিন্দা। সে ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক।

মামলা সূত্রে জানাযায়, মোশাররফ হোসেন চৌধুরী বেশ কয়েক বছর আগে বাগেরহাট জেলা শহরের সাধনার মোড় এলাকায় দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড, নামে একটি অফিস ভাড়া নেয়। সেখানে মোশাররফ হোসেন চৌধুরী ও তার সহযোগীরা উচ্চ মুনাফার লোভ দেখিয়ে জেলার বিভিন্ন এলাকার তিন শতাধিক ব্যক্তির কাছ থেকে দশ কোটিরও বেশি টাকা এফডিআর ও সঞ্চয় গ্রহণ করেন। একপর্যায়ে সকল গ্রাহকের টাকা নিয়ে অফিস বন্ধ করে পালিয়ে যায় তারা ৷ বিনিয়োগকারীরা কো-অপারেটিভ ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালকসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের সাথে যোগাযোগের চেষ্টা করে তাদের কোন খোঁজ খবর পায়নি। পরবর্তীতে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা আদালতে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ ব্যাংকটির চারজন কর্মকর্তার নামে একটি প্রতারণা ও দুর্নীতির মামলা দায়ের করেন। সেই মামলায় আদালত ব্যবস্থাপনা পরিচালক মোশাররফ হোসেন চৌধুরীর নামে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন।

র‍্যাব-০৬ খুলনার সহকারী পরিচালক (লিগ্যাল এ্যান্ড মিডিয়া) বজলুর রশীদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোশারেফ হোসেন চৌধুরী (৬০)কে গ্রেপ্তার করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাকে পিরোজপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা