• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

সাংবাদিকদের আর্থিক অনুদান দিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২০  

করোনা দুর্যোগকালীন সময়ে অন্যান্য পেশার মানুষের মত দুর্বিষহ জীবন যাপন করছে সংবাদিক পেশার সাথে জড়িতরা। আর সবচেয়ে বেশি বিপাকে রয়েছে জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত সংবাদকর্মীরা। করোনা দুর্যোগের এই আপদকালীন সময়ে পিরোজপুরে কর্মরত সংবাদকর্মীদের পাশে দাঁড়িয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি।

পিরোজপুর-১ সংসদীয় আসনের অধীন পিরোজপুর সদর, নাজিরপুর ও নেছারাবাদ উপজেলায় কর্মরত এসব সাংবাদিকদের আর্থিক সহায়তা দিয়েছেন তিনি। মন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে পিরোজপুর প্রেসক্লাবের সাংবাদিকদের জন্য দুই লাখ টাকা, নাজিরপুর প্রেসক্লাবের জন্য এক লাখ এবং নেছারাবাদ (স্বরূপকাঠী) প্রেসক্লাবের জন্য এক লাখ টাকা অনুদান দিয়েছেন। এর আগেও মন্ত্রী স্থানীয় সাংবাদিকদের পিপিই এবং আর্থিক সহায়তা দিয়েছেন। 

এ বিষয়ে পিরোজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু বলেন, বর্তমান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম পিরোজপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পূর্বেও পিরোজপুরের সাংবাদিকদের বিভিন্ন সময়ে নানাভাবে সহযোগিতা করেছেন। করোনা দুর্যোগকালীন এই সময়ে সাংবাদিকরা মন্ত্রীর কাছ থেকে আর্থিক সহায়তা পেয়ে খুবই উপকৃত হয়েছে।

দুর্যোগকালীন সময়ে মফস্বলের সাংবাদিকদের আর্থিক সহায়তা প্রদান করায় মন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন স্বরূপকাঠী প্রেসক্লাবের সভাপতি মো. নজরুল ইসলাম এবং নাজিরপুর প্রেসক্লাবের সভাপতি এইচ এম লাহেল মাহমুদ। 

এর আগে করোনার সংক্রমণের কারণে আদালত বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়া পিরোজপুরে কর্মরত ৫৬ জন আইনজীবী এবং ২০ জন আইনজীবী সহকারীকে নিজস্ব তহবিল থেকে ৩ লাখ টাকা প্রদান করেছেন মন্ত্রী। এ ছাড়া তিনি পিরোজপুর-১ আসনের তিনি উপজেলায় কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণি পেশার ২৭ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী প্রদান করেছেন। 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা