• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

কুষ্টিয়ায় ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে কটুক্তি, যুবক গ্রেফতার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২১  

কুষ্টিয়া সদরে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে টিপু সুলতান ইব্রাহিম আকাশ (২৩) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বিষয়টি সদর উপজেলার কুমারগাড়া পরামাণিকপাড়া এলাকার মৃত আব্দুল হাকিম প্রামাণিকের ছেলে এজাজুল হাকিমের নজরে এলে বাদী হয়ে তিনি আকাশের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

গতকাল বুধবার (১৫ সেপ্টেম্বর) কুষ্টিয়া মডেল থানার পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানার ওসি সাব্বিরুল আলম।

গ্রেফতার টিপু সুলতান ইব্রাহিম আকাশ কুষ্টিয়া সদর উপজেলার কুমারগাড়া গ্রামের পূর্ব কারিগরপাড়ার খোকন আলীর ছেলে।

পুলিশ সূূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টা ১৫ মিনিটে গ্রেফতার আকাশ তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে অনলাইন বিজনেস প্রতিষ্ঠান ই-অরেঞ্জের সঙ্গে সরকারের সংশ্লিষ্টতা আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক কথা বলেন।

এ ঘটনায় প্রধানমন্ত্রীর সুনাম ক্ষুণ্ন করায় এলাকায় লোকজনের মধ্যে গভীর ক্ষোভের সঞ্চার হয়। বাদী এজাজুল হাকিমের নজরে এলে রাষ্ট্রের ভাবমুর্তি ক্ষুণ্ন করাসহ অত্র এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার কথা বলে মামলা করা হয়।

এজাজুল হাকিম জানান, আকাশের ফেসবুক লাইভ ভিডিওটি দেখে অনেকে শেয়ার করে। ভিডিওটি দেখে স্থানীয় মানুষের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় আমরা আহত হয়েছি। তার মর্যাদা ক্ষুণ্ন হয়েছে। এটা মেনে নেওয়া যায় না। তাই বাদী হয়ে মামলা করেছি।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সাব্বিরুল আলম জানান, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার ছড়ানোর অভিযোগে টিপু সুলতান ইব্রাহিম আকাশকে গ্রেফতার করা হয়েছে। বুধবার তাকে কুষ্টিয়া আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা