• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

কুমারখালীর পৌর মেয়রসহ ২২ জনের নামে দুদকের মামলা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৯ মার্চ ২০২৩  

কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সামছুজ্জামান অরুনসহ ২২ জনের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার সহকারী পরিচালক নীলকমল পাল বাদী হয়ে এ মামলা করেন।
মামলায় অপরাধমূলক অসদাচরণ করে পরস্পর যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে রেকর্ডপত্র সৃজন এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা ২০১০, ২০১৩ ও ২০১৮ এর বিধিবিধান এবং সরকারি প্রজ্ঞাপনের নিয়ম ভঙ্গ করে কুষ্টিয়ার কুমারখালী সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী পদে নিয়োগ দেওয়ার অভিযোগ আনা হয়েছে। 
মামলার অন্যান্য আসামিরা হলেন  কুমারখালী সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাঃ আবুল কাশেম, শিক্ষক প্রতিনিধি ও ট্রেড ইন্সট্রাক্টর ভোকেশনাল শাখার মোঃ আব্দুস সাত্তার, সহকারী শিক্ষক (গণিত) মোঃ খলিলুর রহমান, সহকারী শিক্ষক (কম্পিউটার) আসমা বেগম মালা, সহকারী শিক্ষক (ব্যবসায় শিক্ষা) এস এম আতি বিন বাপ্পী, সহকারী শিক্ষক (সমাজবিজ্ঞান) কুতুবুল আলম, সহকারী শিক্ষক (সমাজবিজ্ঞান) মনিরা পারভিন, সহকারী শিক্ষক (জীববিজ্ঞান) লুৎফুন নাহার লাবনী, সহকারী শিক্ষক (ভৌতবিজ্ঞান) শেখ মোঃ সেলিম রেজা, কম্পিউটার ডেমোনেস্ট্রেটর (ভোকেশনাল শাখা) সাম্মী আক্তার, সহকারী শিক্ষক (ভৌতবিজ্ঞান) আব্দুল­াহ মোহাম্মদী, সহকারী শিক্ষক (ইসলাম শিক্ষা) আমিরুল ইসলাম, সহকারী শিক্ষক (সমাজবিজ্ঞান) মোঃ শহিদুল ইসলাম, নিম্মমান সহকারী কম্পিউটার অপারেটর বাসনা রানী কর্মকার, আয়া মোছা, রুপালী খাতুন, পরিচ্ছন্নতা কর্মী সনজিদ কুমার বাঁশফর, নৈশ প্রহরী মোঃ নাসিম হোসেন, অফিস সহায়ক (পিয়ন) মোঃ আলমগীর হোসেন, দারোয়ান মোঃ আমিরুল ইসলাম, বিজ্ঞান ল্যাব এ্যাসিসট্যান্ট মোছাঃ খাদিজাতুল কোবরা ও কম্পিউটার ল্যাব অপারেটর আব্দুল­াহ আল মামুন।
এ বিষয়ে জানতে চাইলে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাঃ আবুল কাশেম বলেন, আমার নামে মামলা হয়েছে কিনা জানি না। এ বিষয়ে পরে কথা বলবো। 
কুমারখালী পৌরসভার মেয়র মোঃ সামছুজ্জামান অরুন বলেন, আমি কোনো অনিয়ম দুর্নীতির সঙ্গে জড়িত না। দুদক মামলা করেছে, তারা তদন্ত করুক। 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা