• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বিএনপি দেশবাসীর শান্তি ও স্থিতিশীলতা চায় না: শিক্ষামন্ত্রী

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এইচএসসি পরীক্ষার জন্য বিএনপির কর্মসূচির সময় পরিবর্তন করা উচিত। কিন্তু বিএনপি দেশবাসীর শান্তি চায় না, স্থিতিশীলতা চায় না। তারা মানুষকে জিম্মি করে আন্দোলন করতে চায়। তাদের দাবির সাথে জনগণের কোনো সম্পর্ক নেই। ফলে তাদের আন্দোলন কখনোই গণআন্দোলনে রুপ নেবে না।

বুধবার (২৬ অক্টোবর) সকাল ১০টায় যশোর সরকারি এমএম কলেজ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

পরিদর্শনকালে মন্ত্রী বলেন, বৈশ্বিক কারণে কিছুটা সমস্যা তৈরি হলেও প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশ অনেকটা ভালো অবস্থায় রয়েছে। বিএনপি আন্দোলনের নামে যে হুমকি দিচ্ছে, তারাইতো দেশটাকে পিছিয়ে দিয়েছে। তারা গণতন্ত্রকে হত্যা করেছে। এখন তাদের মায়াকান্না হাস্যকর।

শিক্ষামন্ত্রী আরো বলেন, আমরা শিক্ষা ব্যবস্থায় পুরো একটা রুপান্তর ঘটানোর চেষ্টা করছি। যে গতিতে বিশ্ব পরিবর্তন হচ্ছে, সেখানে ছোটখাটো পরিবর্তন বা সংস্কার যথেষ্ট নয়। একটা রুপান্তর দরকার। সে জন্য কারিকুলাম যুগোপযোগীকরণ থেকে শুরু করে মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন, শিক্ষক প্রশিক্ষণ, অবকাঠামো উন্নয়ন, আইসিটির ব্যবহার সবকিছুর দিকে আমরা নজর দিয়েছি। একইসাথে শিক্ষা প্রশাসন যাতে তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করে সেটাকে গুরুত্ব দেয়া হচ্ছে।

পরিদর্শনকালে তার সাথে ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মশিউর রহমান, যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহসান হাবীব, যশোর সরকারি এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার, জেলা শিক্ষা অফিসার একেএম গোলাম আযমসহ শিক্ষা বিভাগের কর্মকর্তারা।

পরে শিক্ষামন্ত্রী যশোরের ঝিকরগাছা উপজেলার ড. মশিউর রহমান মহিলা কলেজ পরিদর্শন করেন এবং বিকেলে বাঘারপাড়া উপজেলার খাজুরা সরকারি শহীদ সিরাজুদ্দীন হোসেন কলেজ পরিদর্শন শেষে মতবিনিময় সভায় যোগ দেবেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা