• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

নীরবতা ভেঙে বাপ্পা মজুমদারের নতুন গানের ঘোষণা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩  

এবারের ভালোবাসা দিবসটি একটু অন্যরকম। সিনেমা আর নাটকের রকমারি আয়োজন থাকলেও সংগীতাঙ্গন কেমন যেন নীরবতা পালন করছে।

তবে সেই নীরবতা ভেঙে দারুণ এক ঘোষণা দিলেন বাপ্পা মজুমদার। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ঘটা করে নিজের ভেরিফায়েড ফেসবুকে জানালেন বিশেষ একটি গান উপহারের কথা। সেটি হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকবি জুলফিকার রাসেলের কথায় বাপ্পা মজুমদার ফিচারিং টিনা রাসেলের গান ‘কিছু নেই যার’।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে পহেলা ফাল্গুন (১৩ ফেব্রুয়ারি) গানটি প্রকাশ হবে বাপ্পা মজুমদারের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে। ধরে নেওয়া যায়, এই ভালোবাসা দিবসে এটাই সংগীতাঙ্গনের অন্যতম উপহার হয়ে আসছে শ্রোতাদের কাছে।

সংগীতাঙ্গনের অন্যতম সফল-প্রশংসিত জুটি বাপ্পা মজুমদার ও জুলফিকার রাসেল। গত ১২ বছর ধরে এই জুটি একসঙ্গে কোনো গান বাঁধেননি। তাদের শেষ গান হয়েছিল ২০১০ সালে। টানা এক যুগ পর দু’জনে আবারো এক হলেন নতুন সৃষ্টির সন্ধানে। সেই পুনর্মিলনের অন্যতম সাক্ষী হিসেবে বাপ্পা-জুলফি জুটি বেছে নিলেন এই প্রজন্মের অন্যতম কণ্ঠশিল্পী টিনা রাসেলকে। সৃষ্টি করলেন ‘কিছু নেই যার’।

গানটির প্রথম লাইন এমন- কিছু নেই যার তুমি ছাড়া...। এটি তৈরি হলো বাপ্পা মজুমদারের নিজস্ব প্রজেক্ট বিউটিফুল ভয়েসেস সিজন ওয়ান-এর আওতায়। যেখানে আরো গান করেছেন ৮ জন নারী শিল্পী। এরমধ্যে আছেন আঁখি আলমগীর, কণা, আলিফ, রমা, এলিটা, জয়িতা, কোনাল ও তাসফি।

গানটি প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, ‌‌আবার আমি আর রাসেল একসঙ্গে গান করলাম! এটা ভালো লাগার বিষয়। ওর লেখা প্রসঙ্গে তো নতুন করে বলার কিছু নেই, বরাবরই রাসেল আমার অন্যতম পছন্দের গীতিকবি। তবে নতুন করে মুগ্ধ হয়েছি টিনার কণ্ঠে। খুবই মিষ্টি, গান শেখা কণ্ঠ। ফলে সংগীত পরিচালক হিসেবে আমাদের প্রথম কাজের অভিজ্ঞতা দারুণ।

‘কিছু নেই যার’ গানটির ভিডিওতে মডেল হয়েছেন টিনা রাসেল। এটি নির্মাণ করেছেন বাপ্পা মজুমদার নিজেই।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা