• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

তমাকে নিয়ে বড় পর্দায় আসছেন নিশো

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১ মার্চ ২০২৩  

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। শোবিজে পা রাখেন ২০০৩ সালে। এ পর্যন্ত অসংখ্য নাটক টেলিফিল্ম, ওয়েব সিরিজ এবং ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন। দর্শক থেকে কুড়িয়েছেন আকাশচুম্বী জনপ্রিয়তা। তার যেন পিছু ফিরে তাকানোর অবকাশ নেই। এই অভিনেতা নতুন নতুন রূপে পর্দায় নিজেকে উপস্থাপন করেন। এজন্যই দর্শকদেরদের কাছে এত জনপ্রিয়।

তবে কেন তিনি বড় পর্দায় কাজ করছেন না এমন প্রশ্ন দীর্ঘ দিনের। অবশেষে এই প্রশ্নের অবশান হলো। বড় পর্দায় কাজ করতে চলেছেন ছোট পর্দার এই তুর্কি। চরকি ও আলফা আই স্টুডিওজ লি:-এর যৌথ প্রযোজনায় এই ছবির নাম ‘সুড়ঙ্গ’। রায়হান রাফীর পরিচালনায় এই সিনেমায় নিশোর নায়িকা হিসেবে থাকছেন তমা মির্জা। সেই লক্ষ্যে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাতে ঘটা করে হয়ে গেলো মহরত অনুষ্ঠান। 

এ সময় নিশো বলেন, ‘সব সময়ই ইচ্ছা ছিল বড় পর্দায় কাজ করবো। জনপ্রিয় ডিরেক্টর শব্দটা রাফি ওউন করে। ওকে আমি এপ্রিশিয়েট করি। তমার সাথে আমার প্রথম কাজ, রাফীর সঙ্গেও প্রথম। চরকি ও আলফা আইয়ের সাথে আগে কাজ হলেও বড় পর্দায় সবার সাথেই প্রথম কাজ। এতগুলো প্রথমে একটু রিস্ক থাকে। যেহেতু সবাই আমরা হার্ড ওয়ার্কিং, সবাই ডেডিকেটেড, ভালো কিছু হবে আশা করি। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

তমা মির্জা বলেন, ‘খাঁচার ভিতর অচিন পাখি’-তে যে পাখিকে বা তমাকে দর্শকরা দেখেছে তার কৃতিত্বটা অবশ্যই রায়হান রাফীর। তার কাছে আমি সারাজীবন কৃতজ্ঞ থাকবো। তার কাছ থেকে শিখছি আমি। নিশো ভাইয়ের সাথে আমার প্রথম কাজ। এই মানুষটার অনেক বড় ভক্ত আমি। তার ব্যাপারে বলতে অনেক নার্ভাস লাগে। কারণ আমি যতবার তার সাথে বসেছি, স্ক্রিপ্ট-লুক নিয়ে তাকে যত কিছুই জিজ্ঞেস করেছি উনি বলতো আর আমি মুগ্ধ হয়ে শুনেছি। ধন্যবাদ আমাকে আপনার বড়পর্দার জার্নির সাথে সঙ্গী করে নেয়ার জন্য।’

সিনেমাটির চিত্রধারণ খুব শিগগিরই শুরু হবে বলে জানান পরিচালক রায়হান রাফী। তিনি আরও বলেন, ‘সুড়ঙ্গ’ আমার অনেক পছন্দের একটা গল্প। অনেকদিন আগে থেকেই এই গল্পটা আমি বানাতে চাই। কিন্তু বানানোর জন্য কিছু সীমাবদ্ধতা ছিল। কিছু কিছু গল্প শুধুমাত্র পরিচালক বা অভিনেতা-অভিনেত্রীরা মিলে সম্ভব নয়। স্ট্রং প্রযোজক দরকার হয়। যেটা এখন আমি পেয়েছি। দর্শকদের কাছে অনেক ঋণ হয়ে গেছে। সেটি পরিশোধ করতে হবে আমাকে। সে ভাবনা নিয়েই ‘সুড়ঙ্গ’র শুটিংয়ে যাচ্ছি, টানা শুট করে এটা শেষ করবো। আমাদেরকে দোয়া করবেন।

‘সুড়ঙ্গ’ মহরতের অনুষ্ঠানে এসেছিলেন পরিচালক শিহাব শাহীন, তানিম নূর, অভিনেতা মোস্তফা মনওয়ার, শাহনাজ খুশি, বৃন্দাবন দাসসহ অনেকে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মৌসুমী মৌ।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা