• সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৪ ১৪২৯

  • || ১৫ রজব ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

কেক কেটে-ডিজে পার্টি করে ছাগলের জন্মদিন উদযাপন

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২  

পোষা প্রাণীকে ভালোবেসে মানুষ কতোই না পাগলামি করে থাকে। বিছানায় একসঙ্গে ঘুমানো থেকে ধুমধাম করে বিয়ে দেওয়া ছাড়াও কতো কিছুই না করে মানুষ তার পোষা প্রাণীর জন্য। কিন্তু ডিজে পার্টি করে ছাগলের বাচ্চার জন্মদিন উদযাপন করাটা অনেকের কাছে হয়তো একটু বেশিই আশ্চর্যজনক মনে হতে পারে।

তবে অবাক করার মতো হলেও, ভারতের উত্তর প্রদেশের বান্দা জেলার কাশিরাম কলোনিতে এমনই ঘটনা ঘটেছে। সেখানে বসবাসকারী রিকশাচালক রাজা ও তার স্ত্রী কেক কেটে ও ডিজে পার্টি করে তাদের ছাগলের বাচ্চার জন্মদিন উদযাপন করেন।নিজেদের আত্মীয়-স্বজন ও বন্ধুদেরও ওই আয়োজনে আমন্ত্রণ জানান তারা। একে তো ছাগলের জন্মদিন, তার ওপর ডিজে পার্টির আয়োজন দেখে বেশ অবাকই হন উপস্থিত লোকজন।

ছাগলের মালিক রাজা স্থানীয় গনমাধ্যমে জানান, আমাদের কোনো সন্তান নেই। গত বছর আমাদের ছাগলটি দুটি বাচ্চা প্রসব করে। আমরা ওদের নাম দিই লক্ষ্মী ও কুবের। এ বছর আমরা সিদ্ধান্ত নিই, মানুষ যেমন তাদের সন্তানের জন্মদিন উদযাপন করে, তেমনভাবে আমরাও ছাগলের বাচ্চা দুটির জন্মদিন ‍উদযাপন করবো। ‘আমরা ছাগলের বাচ্চা দুটিকে আমাদের সন্তানের মতোই ভালোবাসি। তাই ওদের জন্মদিন ধুমধাম করে উদযাপন করেছি। আমরা সবসময় ওদের আমাদের সঙ্গে রাখি। এমনকি আমি লক্ষ্মী ও কুবেরকে রিকশায় করে ঘুরতে নিয়ে যায়।

এছাড়া একাধিক ভারতীয় গনমাধ্যম সূত্রে জানা যায়, জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে আসা লোকজনের কাছ থেকে উপহারও পান এ দম্পতি। অনেকে ছাগলের বাচ্চা দুটির জন্য কম্বলসহ অন্যান্য জিনিস উপহার আনেন।এর আগেও রাজা ও তার স্ত্রী ভেড়ার বাচ্চার জন্মদিন উপলক্ষে একই ধরনের অনুষ্ঠানের আয়োজন করেন।

উল্লেখ্য, এর আগে ২০২১ সালের ২২ অক্টোবর বাংলাদেশের টেকনাফ জেলার বাহারছড়া শামলাপুর বাজারে শখের বশে পোষা ছাগলের জন্মদিন উদযাপন করেন সাইফুল ইসলাম নামের এক দোকানি। শত শত উৎসুক জনতার উপস্থিতিতে কেক কেটে ও আতশবাজি ফুটিয়ে ছাগলের জন্মদিন উদযাপন করেন তিনি। সূত্র: এবিপি লাইভ

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা