• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

খুলনা বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ : মৃত্যু ২, শনাক্ত ১৬৩

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২২  

খুলনা বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ। একদিনে বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় বিভাগের ১০ জেলায় দুই জনের মৃত্যু এবং ১৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাড়িয়েছে ৩ হাজার ২০০ জনে। এরআগে, শুক্রবার ৪১৯ জনের করোনা শনাক্ত এবং একজনের হয়েছিল।

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

জানা যায়, গত ২৪ ঘন্টায় খুলনায় একজন ও ঝিনাইদহে একজন করে মারা গেছেন। একইসময়ে খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ১৬৩ জন। এর মধ্যে কুষ্টিয়া জেলায় সর্বোচ্চ ৮১ জনের শনাক্ত হয়েছে। আর খুলনায় ৬০ জন, ঝিনাইদহে ১৮ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া নড়াইলে তিন জন ও চুয়াডাঙ্গায় একজনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৫ হাজার ৫৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৪২৭ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় ঝিনাইদহে একজনের মৃত্যু হয়েছে। আর মোট মারা গেছেন ৩ হাজার ২০০ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ৫৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৪১৬ জন।

এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১০ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

খুলনা ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাবিবুর (৭০) নামে এক রোগির মৃত্যু হয়েছে। আর শুক্রবার সকাল পর্যন্ত হাসপাতালের ১৭ জন রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে রেডজোনে ৮ জন এবং ইয়েলো জোনে ৯ জন চিকিৎসাধীন রয়েছেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা