• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩১ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

ষাট গম্বুজ বার্তা

আমার ধ্যানজ্ঞান নাচ নিয়ে

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০  

চাঁদনী। অভিনেত্রী, মডেল ও নৃত্যশিল্পী। এটিএন বাংলায় প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'নীড় খোঁজে গাঙচিল'। নাটক, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

'নীড় খোঁজে গাঙচিল' নাটকে অভিনয়ের অভিজ্ঞতা কেমন?

বেশ ভালো। নাটকটি দীর্ঘ সময় ধরে প্রচার হচ্ছে। দর্শকের পছন্দের কারণেই এটি সম্ভব হচ্ছে। আর এই সাফল্যের পেছনে নাটকটির রচয়িতা ও নির্মাতা মোহন খানের নাম বলতেই হয়। তিনি এত যত্ন নিয়ে নির্মাণ করেছেন বলেই নাটকটি দর্শকপ্রিয়তা পেয়েছে। তবে এই নাটকে আমার অংশের দৃশ্যধারণ আরও কিছুদিন আগেই শেষ হয়েছে। এখন তা প্রচার হচ্ছে।

এটি ছাড়া অন্য কোনো নাটকে আপনাকে দেখা যাচ্ছে না। অভিনয়ে বাছবিচারের কারণেই কি কাজের সংখ্যা এত কম?

বাছবিচার করে কাজ করি, সত্যি। তাই বলে এটি ভাবলে ভুল হবে যে, বাছবিচার করতে গিয়ে মনের মতো গল্প, চরিত্র পাইনি; কাজের সংখ্যাও সে কারণে এত কম। কিছু সময় আসে যখন চাইলেও একের পর এক কাজ নিয়ে ব্যস্ত হয়ে ওঠার সুযোগ থাকে না। এখন আমার সময়টাও সে রকম। নানা কারণে অভিনয়ে আগের মতো সময় দেওয়া হয়ে উঠছে না। তবে ভালো কাজের জন্য এখনও আমি প্রস্তুত। সুযোগ পেলেই করব।

তাহলে এখন ব্যস্ততা কী নিয়ে?

নাচ নিয়েই আমার সব ব্যস্ততা। সত্যি বলতে, আমার ধ্যানজ্ঞান নাচ নিয়ে। বেশ কিছু নাচের অনুষ্ঠানে এখন সময় দিতে হচ্ছে। এর মধ্যে কিছুদিন আগে গাজীপুরে একটি শোতে পারফর্ম করছি। পাশাপাশি আরও কিছু শোতে অংশ নেওয়ার জন্য ডাক পাচ্ছি। তা ছাড়া টিভি অনুষ্ঠানগুলো তো রয়েছেই। তাই সবকিছুর আগে নাচ নিয়েই এখন বেশি ভাবি।

কিছুদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যামেরার পেছনে দাঁড়িয়ে একটি ছবি প্রকাশ করেছিলেন, পরিচালক হিসেবে কোনো কাজের পরিকল্পনা করছেন কি?

নিতান্ত শখের বশেই এটি করেছি। ক্যামেরার পেছনে থাকার কোনো ইচ্ছা নেই। একসময় মিউজিক ভিডিও এবং নাচের অনুষ্ঠান নির্দেশনা দিয়েছি। কিন্তু তা পরিচালক হওয়ার বাসনা থেকে করিনি। একান্ত ভালো লাগা থেকেই ক্যামেরার পেছনে দাঁড়িয়েছিলাম। এখন নামি নৃত্যশিল্পীদের নির্দেশনাতেই কাজ করতে চাই। নাটক বা অন্য কোনো কিছুর পরিচালনা নিয়ে ভাবছি না।

চলচ্চিত্রে ফেরার কোনো পরিকল্পনা আছে?

পরিকল্পনা তো আছেই। ভালো চিত্রনাট্য না পেলে এ মাধ্যমে কাজ করতে চাই না। তবে বর্তমানে সিনে ইন্ডাস্ট্রি নিয়ে আমি খুব আশাবাদী। আমাদের দেশে এখন ভালো সিনেমা নির্মাণ করছে। তরুণ প্রজন্মের নির্মাতারা নতুন কিছু তুলে ধরার চেষ্টা করছেন। তাই ভালো কাজের সুযোগ পেলে অবশ্যই করব। কারণ, বড়পর্দার কাজের প্রতি ভালোবাসা বিন্দুমাত্র কমেনি।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা