• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

প্রেমিকার প্রশ্ন শুনে নাজেহাল

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২  

সম্পর্কে থাকতে গেলে পরস্পরকে কাছ থেকে জানতে হবে। তবে এই কারণে যদি গার্লফ্রেন্ড একের পর এক অহেতুক প্রশ্ন করে যান, সেক্ষেত্রে তো সমস্যা দেখা দেবেই। এবার এই জটিলতা সমাধানের পথ আপনাকে জানতে হবে। তবেই সম্পর্ক এগিয়ে যাবে।

এবার মানুষের মধ্যে নানা বিষয়ে জিজ্ঞাসা থাকতে পারে। এমনটা হতেই পারে যে আপনি যা জানতে চাইছেন তার উত্তর মিলছে না। তাই একের পর এক প্রশ্ন সাজিয়ে যেতে হচ্ছে। তবে এগুলি হল বিশেষ পরিস্থিতি।

কিন্তু অনেক সময় দেখা যায় যে প্রেমিকা অহেতুক কিছু প্রশ্ন করে চলেছেন। এবার এই পরিস্থিতির সামাল দেওয়া জরুরি। নইলে আপনি নিজে পাগল হয়ে যাবেন। আসলে সম্পর্কে থাকলে নিজেদের বোঝাপড়া ভালো করতে হয়। সেই কারণে পরস্পরের বিষয়ে খুঁটিনাটি জেনে রাখা ভালো। তবে সঙ্গী যদি অহেতুক কিছু বিষয় জিজ্ঞেস করেন, তখন সচেতন হয়ে যাওয়া ছাড়া উপায় নেই। এই পরিস্থিতি মোকাবিলায় আপনাকে তৈরি থাকতে হবে।

১. উত্তর দিন প্রথমেই

আপনি প্রথমেই উত্তর দিয়ে দিন। তাহলেই তার কাছে বসটা পরিষ্কার হয়ে যাবে। এবার মুশকিলটা অনেক ক্ষেত্রে আপনিই তৈরি করে ফেলেন। তিনি জিজ্ঞেস করলেন। আপনি উল্টো তার কথা ঘুরিয়ে দিলেন। এভাবেই চলতে থাকতে- থাকতে একটা সময়ে গিয়ে তার জিজ্ঞাসু মন আরো কিছু জানতে চায়। তাই প্রথমেই প্রশ্নের উত্তর দিন।

​২. একবার বলে চুপ করে যান
প্রেমিকার প্রশ্নের উত্তর দেওয়া হয়ে গেলে আপনি চুপ করে যান। এবার তিনি যত খুশি জিজ্ঞাসা করুন করতে দিন। আপনি একই কথা বলতে থাকুন। আর কথা না বলতে চাইলে চুপ করে যান। এই পদ্ধতি নিলে কয়েকদিনেই হাতেনাতে পাবেন ফল। তাই চিন্তার কোনো কারণ নেই বললেই চলে। এই পদ্ধতি একবার ব্যবহার করুন। আশা করছি ভালো থাকবেন।

​৩. বিষয়টি নিয়ে তার সঙ্গে বসুন
আপনি যে এই ধরনের প্রশ্ন পছন্দ করছেন না, সেটা বলতে হবে। এটা আপনি তাকে বুঝিয়ে দিন। কী কী সমস্যা এর থেকে আপনার হচ্ছে, তাও বলতে হবে। আশা করছি তিনি সহজেই বিষয়টা আহরণ করতে পারবেন। কারণ এই সমস্যার এখনই সমাধান না করলে ভবিষ্যতে তা মারাত্মক আকার নেবে। তাই মুখ বন্ধ করে রাখার ভুল আর নয়। সঠিক পথে হাঁটলেই সম্পর্ক ভালো থাকবে।

​​৪. তাকেও প্রশ্ন করুন
অনেক সময় এটাই হচ্ছে সঠিক উপায়। অর্থাৎ তিনি যদি আপনাকে প্রশ্ন করেন, তাহলে আপনিও তাকে নানা ধরনের প্রশ্ন করতে থাকুন। দেখবেন তিনি নিজে থেকেই আর বেশি কথা বলছেন না। কারণ তখন তিনি বুঝতে পারবেন যে সত্যিই কোথাও একটা সমস্যা হচ্ছে। তাই এই পদ্ধতি ব্যবহার করেও দেখতে পারেন।

​৫. ওনার মনের পরিস্থিতি বুঝুন
অনেক সময় মানুষের মনে হতাশা গ্রাস করে। এবার তার কারণ হতে পারে বিভিন্ন। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে মনে নানা প্রশ্ন আসতে পারে। আবার আপনাকে সেই জায়গাটা বুঝতে হবে। তার মনের পরিস্থিতি বুঝে সেই সমস্যার সমাধানের চেষ্টা করুন। আশা করছি তিনি ভালো থাকবেন। এমনকি সম্পর্ক হবে মজবুত। তাই চিন্তার কারণ নেই বললেই চলে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা