ব্রেকিং:
জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে প্রধানমন্ত্রী দুর্নীতিবাজরা যেন শাস্তি পায়, দুদককে রাষ্ট্রপতি
  • সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১২ সফর ১৪৪৩

ষাট গম্বুজ বার্তা

প্রাথমিকের পৌনে ৪ কোটি বই সরবরাহের ক্রয় প্রস্তাবে অনুমোদন

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৩০ জুলাই ২০২১  

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, প্রাথমিক স্তরের বাংলা ও ইংরেজি ভার্সনের ৫২টি লটে তিন কোটি ৭৭ লাখ ৬৫ হাজার ৬১৬টি বই মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের ক্রয় প্রস্তাবে অনুমোদন দেয়া হয়েছে।

বৃহস্পতিবার অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি ২০তম অর্থনৈতিক বিষয় সংক্রান্ত এবং ২৫তম সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে অনলাইন ব্রিফিংয়ে অর্থমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, বছরের প্রথম দিন আমাদের ছেলে-মেয়েদের পাঠ্যপুস্তক দেওয়া হচ্ছে এই রেওয়াজটি দীর্ঘদিন থেকে চলে আসছে। এরই ধারাবাহিকতায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক-২০২২ শিক্ষাবর্ষের প্রাথমিক স্তরের (৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণির) বাংলা ও ইংরেজি ভার্সনের ৯৮টি লটের মধ্যে ৫২টি লটে ৩ কোটি ৭৭ লাখ ৬৫ হাজার ৬১৬টি বই অগ্রণী প্রিন্টিং প্রেস (৪৬টি লট) এবং কচুয়া প্রেস অ্যান্ড পাবলিকেশন্স (৬টি লট) এর কাছে থেকে ১১৫ কোটি ৮২ লাখ ৫৫ হাজার ৩৩৯ টাকায় মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

তিনি জানান, পানিসম্পদ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক ‘চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলায় মহানন্দা নদী ড্রেজিং ও রাবার ড্যাম (১ম সংশোধিত) প্রকল্পের প্যাকেজ নং-ডাব্লিউপি-১ এর পূর্ত কাজ যুক্তভাবে বিআইসি এবং ঢাকার এসএসআরআইয়ের কাছ থেকে ১৫৫ কোটি ৪৩ লাখ ৩৫ হাজার ১৯৫ টাকায় ক্রয়ের অনুমোদন দেয়া হয়েছে।

তিনি আরো জানান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদফতর কর্তৃক ‘পায়রা সমুদ্র বন্দরের প্রথম টার্মিনাল এবং আনুষঙ্গিক সুবিধাদি নির্মাণ’ প্রকল্পের প্যাকেজ নং-ডাব্লিউডি-৫ এর আওতায় রাজুপাড়া থেকে পায়রা বন্দর পর্যন্ত সড়ক নির্মাণের পূর্ত কাজ স্পেকট্রাম ইঞ্জিনিয়ার্স লিমিটেডের কাছ থেকে ৬৫৫ কোটি ৫০ লাখ ৯ হাজার ১৬৮ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা