• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বঙ্গবন্ধুর মতো নারীর ক্ষমতায়নে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো আওয়ামী লীগ নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে তিনি বলেছেন, জাতির পিতা নারীদের ক্ষমতায়নের সুযোগ করে দিয়েছিলেন। বর্তমান সরকার ক্ষমতায় এসেও সেই সুযোগ করে দিয়েছে।

আজ শনিবার (২৬ নভেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সরকারপ্রধান বলেন, সকল দিকে মেয়েরা আছে। তারা উচ্চ আদালতে জজ হতে পারে। নারীরা ডিসি, এসপি হতে পারত না। আমি ব্যবস্থা নেই। এভাবে সব ক্ষেত্রে মেয়েদের চাকরির সুযোগ করে দেই।

শেখ হাসিনা বলেন, জাতীয় সংসদে ৫০টি সংরক্ষিত আসন রয়েছে। যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়ে গেছেন। বর্তমান সংসদে ৫০টি সংরক্ষিত আসনের পাশাপাশি আরও ২৩টি আসনে নারী সংসদ সদস্য রয়েছে। সংসদ থেকে শুরু করে মুক্তিযুদ্ধ এবং সমাজের প্রায় সকল ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন হয়েছে।

এর আগে বিকেল তিনটার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে এসে জাতীয় পতাকা ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সম্মেলনকে ঘিরে সংগঠনটির হাজার হাজার নারী নেতাকর্মী জড়ো হয়েছেন ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। তাদের পদচারণায় মুখর হয়ে উঠেছে পুরো উদ্যান।

এর আগে সকাল থেকেই নেতাকর্মীদের ঢল নামে সোহরাওয়ার্দীর অভিমুখে। দুপুর নাগাদ নারী নেত্রী ও কর্মীদের উপস্থিতি আরও বেড়ে যায়। বিকেলেও দলে দলে নারী নেত্রীরা আসেন সম্মেলনে। সেসময় আওয়ামী লীগ ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে তারা বিভিন্ন স্লোগান দেন।

সম্মেলন উপলক্ষে আগত নারী নেত্রীদের সাজগোজ ছিল ভিন্ন। বিভিন্ন ইউনিট ও জেলা থেকে আগত নারীরা ভিন্ন ভিন্ন শাড়ি পড়েছেন। তাদের রঙিন সাজ, রঙিন করেছে ঐতিহাসিক উদ্যানকে।

সংগঠনটির ষষ্ঠ সম্মেলনে নেতৃত্বের পালা বদল হতে পারে এমন প্রত্যাশা এখন সবার। বিষয়টিকে সামনে রেখে আনন্দ ও উৎকন্ঠ দুটোই দেখা গেছে মহিলা আওয়ামী লীগের নেত্রীদের মাঝে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা