• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মোল্লাহাটে জমিসহ ঘর প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২০ জুন ২০২১  

মোল্লাহাটে প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম (২য় পর্যায়) উদ্বোধন বিষয়ে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

ওই অনুষ্ঠানে লিখিত প্রেস ব্রিফিং এর মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন উল্লেখ করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। জাতির পিতার এ স্বপ্ন পূরণের লক্ষে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে ঘোষণা করেছেন “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না”। প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নের অংশ হিসেবে ২০ জুন রবিবার সকাল সাড়ে ১০ টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ২য় পর্যায়ে ৫৩’হাজার ৩’শত ৪০’টি ভূমিহীন ও গৃহীন পরিবারকে ২শতক জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন আরো জানান, সারা দেশের ন্যায় বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার আশ্রয়ণ ২য় প্রকল্প হতে ২য় পর্যায়ে ৬০টি পরিবারের নিকট ঘর হস্তান্তর উদ্বোধন করবেন। তিনি আরো জানান, ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ উদ্বোধনকালে মোল্লাহাটে উপস্থিত থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার, বাগেরহাট জেলা প্রশাসক ও মোল্লাহাট উপজেলা চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ সুধী বৃন্দ। এ লক্ষে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে তৈরি হচ্ছে এসব গৃহহীনদের স্বপ্নের বাড়ি। চারদিকে ইটের দেয়াল এবং মাথার ওপরে দেওয়া হয়েছে রঙ্গিন টিনের ছাউনির ২টি কক্ষ সাথে আছে একটি পাঁকা বাথরুম এবং রান্নাঘর। আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় মোল্লাহাটের গিরিশনগরে-৯টি, কদমতলায়-২৮টি, চর-আস্তাইল-১৮টি এবং চর-দারিয়ালা-৫টিসহ মোট ৬০ টি পাঁকা ঘর নির্মাণ কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। প্রতিটি ঘরের খরচ ধরা হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা।

প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন, মোল্লাহাট থানার ওসি (তদন্ত) জগন্নাথ চন্দ্র, অধ্যক্ষ এল জাকির হোসেন ও প্রধান শিক্ষক এস,এম, ফরিদ আহমেদ, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সিনিয়র সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম, সহ-সভাপতি শেখ সোহেল রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, কোষাধ্যক্ষ অধ্যাপক অরুন কুমার দাশ, নির্বাহী সদস্য মোঃ জিন্নাত আলী শিকদার, এস,এম, মিজানুর রহমান ও ইমলাক হোসেন প্রমূখ।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা