• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মোংলায় যমুনা গ্রুপের চেয়ারম্যানের স্মরণসভা ও দোয়া মোনাজাত

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৪ জুলাই ২০২১  

যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ নুরুল ইসলাম সততা ও সাফল্যের সঙ্গে দেশের উন্নয়নমুখী শিল্প প্রতিষ্ঠানের পরিধি ও পরিসর ঘটিয়ে লাখো মানুষের কর্মসংস্থানের যোগান দিয়েছেন।

৭১’ সালের স্বাধীনতা যুদ্ধে বীরত্বের পরিচয় দিয়ে যেমন গুরুত্বপর্ণ ভুমিকা রেখেছিলেন তেমনি দেশের অর্থনৈতিক উন্নয়নেও তার ভুমিকা অপরিসীম বলে মন্তব্য করেছেন মোংলা পোর্ট পৌর সভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান।

মাগরিববাদ মোংলা প্রেস ক্লাবের উদ্যেগে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র আরও বলেন, সমাজ বির্নিমানে মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের প্রতিষ্ঠিত দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশিন সময় উপযোগি ভুমিকা রেখে চলছে।

মোংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুল হায়দার ইকবালের সভাপতিত্বে ক্লাব হল রুমে অনুষ্ঠিত সফল স্বপ্নসারথি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের প্রথম মৃত্যু বার্ষিকীর সম্মণ সভায় তার কর্মময় জীবনের স্মৃতিচারন করে বক্তব্য রাখেন, মোংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের মোংলা প্রতিনিধি আমির হোসেন আমু, সাবেক সাধারণ সম্পাদক মোঃ হাসান গাজী ও সাবেক সভাপতি এইচ এম দুলাল, আহসান হাবিব হাসান, সাংবাদিক মাহমুদ হাসান ও সাংবাদিক নুর আলম শেখ।

স্মরন সভা শেষে অকাল প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ও দেশের অন্যতম শিল্পদ্যোক্তা নুরুল ইসলামের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। একই সঙ্গে তার পরিবারের সদস্যদের সু-স্বাস্থ্য কামনা সহ মহৎ ব্যক্তি নুরুল ইসলামের প্রতিষ্ঠিত শিল্প প্রতিষ্ঠান সমূহের সাফল্য ও মঙ্গল কামনা করা হয়।

ট্রলার ঘাট জামে মসজিদের পেশ ইমাম মনিরুজ্জান দোয়া-মোনাজাত ও মিলাদ মাহফিল পরিচালনা করেন। এ সময় মোংলায় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত স্থানীয় সাংবাদিক ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠানের প্রতিনিধি সহ বিভিন্ন পেশার মানুষও স্বতঃস্ফুর্ত অংশ গ্রহন করেন। দোয়া-মোনাজাত ও মিলাদ মাহফিল শেষে উপস্থিত সাংবাদিক ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মধ্যে তবারক বিতরন করা হয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা