• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

চিতলমারীতে অসহনীয় যানজটে সীমাহীন দূর্ভোগ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২১  

বাগেরহাটের চিতলমারী উপজেলা পরিষদের প্রধান ফটক (গেট) থেকে থানার ফটকের দূরত্ব চারশ’ গজ। এই ৪০০ গজ রাস্তা অতিক্রম করতে প্রায়ই ৪০ মিনিট সময় লাগে। যখন যানজট তীব্র আকার ধারণ করে। তখন যানজটে জনজীবন অতিষ্ঠ হয়ে ওঠে। সরকারি দপ্তরমুখো মানুষগুলোর ভোগান্তির আর অন্ত থাকে না। তাই মাঝে মধ্যে কর্মব্যস্তরা ভ্যান, মোটরসাইকেল ও যানবহন ছেড়ে হাটা শুরু করেন। অনেকে আবার বাধ্য হয়েই গরমের মধ্যে বসে থাকেন পরিবহনে। এ ভাবেই চলছে মাসের পর মাস। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও এ সমস্যা সামাধানের কোন পরিকল্পনা বা কর্মকান্ড লক্ষ্য করা যাচ্ছে না। আজ মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে এমনটাই জানালেন ভ্যান চালক সঞ্জয় বৈরাগী, কৃষ্ণ কান্ত দাস, রঞ্জন বিশ্বাস, অটো চালক অহিদুল ইসলাম, চাকুরী জীবি সমীর মন্ডল, ব্যবসায়ী সুবল কর্মকার ও রুহুল আমিন মিঠু বিশ্বাস।

তাঁরা আরও বলেন, বাগেরহাট-গোপালগঞ্জ এ সড়কের চিতলমারী কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় আগে যানজট হতো না। কিন্তু বেসিক ব্যাংকের সামনে রাস্তার দুই পাশে নালা (ড্রেন) নির্মান করার পর যানজট তীব্র আকার ধারণ করছে। আর দিনদিন এ সমস্যা প্রকট হচ্ছে। তাই এটি সমাধানে এখনই ব্যবস্থা নেওয়া দরকার।

চিতলমারী উপজেলা প্রকৌশলীর দপ্তর থেকে জানা গেছে, উপজেলা পরিষদের প্রধান ফটক (গেট) থেকে থানার ফটকের দূরত্ব চারশ’ গজ। এই ৪০০ গজ রাস্তার উপর অপরিকল্পিত ভাবে ভ্যানস্ট্যান্ড, মোটরসাইকেলস্ট্যান্ড, অটোস্ট্যান্ড,  মাহেন্দ্রস্ট্যান্ড, বাসস্ট্যান্ড ও ট্রাকস্ট্যান্ড গড়ে উঠেছে। এ ছাড়া পুরাতন বাসস্ট্যান্ডে কোটি টাকার ব্রীজের উপর ভ্যানস্ট্যান্ড ও অটোস্ট্যান্ড গড়ে ওঠায় দিনদিন চিতলমারীতে যানজট তীব্র আকার ধারণ করছে। এই স্ট্যান্ড গুলো উচ্ছেদ না করা পর্যন্ত যানজট দুর হবে না।

এ ব্যাপারে চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ লিটন আলী বলেন, বিষয়টি সম্পর্কে আমরা অবগত আছি। এটি নিয়ে আলাপ-আলোচনা চলছে। সরেজমিন পরিদর্শন করে ব্যবস্থা গ্রহন করব।  

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা