• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মোংলা বন্দর কর্মচারী সংঘের নির্বাচনে নাসির সভাপতি পল্টু সম্পাদক

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২১  

মোংলা বন্দর কর্মচারী সংঘের নির্বাচন ‘শান্তিপূর্ণ পরিবেশে সম্পুর্ন হয়েছে। এবারের নির্বাচনে পৃথক দুই প্যানেল থেকে সভাপতি সম্পাদক নির্বাচিত হয়েছেন। মোংলা বন্দর স্কুল এন্ড কলেজে বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের (সিবিএ) নির্বাচন অনুষ্ঠিত হয়। আজ রবিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটারা তাদের ভোটধিকার প্রয়োগ করেন। দ্বি-বার্ষিক এ নির্বাচনে মোঃ নাসির উদ্দিন চৌধুরী সভাপতি ও কাজী খোরশেদ আলম পল্টু সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

নাসির-ফিরোজ প্যানেল থেকে নাসির উদ্দিন চৌধুরী (ছাতা) প্রতীক নিয়ে ৩৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে, তার নিকটতম প্রতিদন্ধী প্রার্থী মোঃ নাসির উদ্দিন মৃধা (চেয়ার প্রতীক) পেয়েছেন ৩৬২ ভোট। পল্টু-নাসির মৃধা প্যানেল থেকে মোঃ খোরশেদ আলম পল্টু (গরুর গাড়ী) প্রতীক নিয়ে ৩৭৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এখানে তার নিকটতম প্রতিদন্ধী মোঃ এস এম ফিরোজ (দোয়াত কলম) প্রতীক পেয়েছেন ৩৫৬  ভোট। কার্যকারী সভাপতি মোঃ মুসফিকুর রহমান ও কোষাধ্যক্ষ পদে মনিরুজ্জামান চৌধুরী নির্বাচিক হয়েছেন। এছাড়া অন্যান্য পদে সহ-সভাপতি এ কে এম ফারুকুজ্জামান, অতিরিক্ত সাধারন সম্পাকদ গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মোঃ সরোযার হোসেন খোকন ও সহ-সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন, দপ্তর সম্পাদক মোঃ ওমর ফিরোজ, প্রচার সম্পাদক হাবিবুর রহমান, সমাজ কল্যান সম্পাদক মোঃ নাসির উদ্দন পাটয়ারী ও কার্যনির্বাহী সদস্য মোঃ ফজলুল হক নির্বাচিত হয়েছেন।মোংলা বন্দর কর্মচারী সংঘ সিবিএ নির্বাচনে ১৩টি পদের অনুকুলে ৪৪ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছিলেন।

অনুষ্ঠিত এ নির্বাচনে ৮৪৩ জন ভোটারের মধ্যে ঢাকাসহ ৪টি কেন্দ্রে ৭ শ ৮৬ জন ভোটার উপস্থিত হয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কেন্দ্রগুলো হলো ঢাকা সেগুনবাগিচা লিয়াজো অফিস, খুলনা বন্দর কর্তৃপক্ষের মিলনায়াতন, বন্দর হিরোন পয়েন্ট রেষ্ট হাউজ ও মোংলা বন্দর স্কুল এন্ড কলেজ। দক্ষিনাঞ্চলের সর্ববৃহত্তম সিবিএ সংগঠনের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন, বাগেরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট ভুইয়া হেমায়েত উদ্দিন, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মাদ মুসা, খুলনা শ্রম অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ মিজানুর রহমান, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ  মাকরোজ্জামান মুন্সী, সদস্য মাসুদ উল্লাহসহ নির্বাচন কমিটির অন্যান্য সদস্য ও বন্দরের অন্যান্ন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

নির্বাচন সুষ্ঠ ও নিরেপক্ষতা বজায় রাখতে বন্দরের নিরাপত্তারক্ষীর পাশাপাশী আনসার, পুলিশ ও রাব সদস্যরা সকাল থেকেই নির্বাচনীয় কেন্দ্র ও এর আশপাশ এলাকাগুলোতে শান্তি শৃংঙ্খলা রক্ষার্থে টহল জোরদার রেখে সতর্ক অবস্থায় নিয়োজিত ছিলো। 

মোংলা বন্দর কর্মচারী সংঘের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান জানান, মোংলা বন্দর সিবিএ নির্বাচন অত্যান্ত সুন্দর অবাধ নিরেপক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে। এখানে যারা ভোটাধিকার প্রয়োগ করেছেন তারা উৎসব মুখর পরিবেশে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছে। ভোট শুরু থেকে শেষ পর্যন্ত কোন প্রার্থীর কাছ থেকে কোন প্রকার অভিযোগ পাওয়া যায়নী এবং এ নির্বাচনে কাউকেই অনিয়ম করার সুযোগ দেয়া হয়নি বলে জানান নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা