• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

প্রতিবন্ধী মনির হত্যা: শাস্তির দাবিতে মানববন্ধন-বিক্ষোভ মিছিল

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২১  

বাগেরহাটের মোল্লাহাটে ইউপি নির্বাচন কেন্দ্র করে প্রতিপক্ষকে ফাঁসাতে বুদ্ধি প্রতিবন্ধী মনির হোসেনকে হত্যা ও এলাকাবাসীর নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩১ অক্টোবর) দুপুরে মোল্লাহাট উপজেলার চুনখোলা বাজারে স্থানীয় কয়েক হাজার মানুষ এই মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য দেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম, চুনখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুন্সি তানজিল হোসেন, চুনখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্লা শাহজাহান, ইউপি সদস্য প্রিন্স শিকদার, মাহবুর রহমান মোল্লা, মর্জিনা বেগম, সুমাইয়া বেগম, সাবেক ইউপি সদস্য মিরাজ মোল্লা, ছাত্র নেতা হাসান শিকদার, শামীম শরীফ, স্থানীয় শেখ আলাউদ্দিন, আলতাফ শেখ প্রমুখ।

বক্তারা বলেন, চুনখোলা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি ও প্রতিপক্ষকে ফাঁসাতে ইউপি নির্বাচনের আগ মুহুর্তে ১৮ সেপ্টেম্বর রাতে শাসন গ্রামের বুদ্ধিপ্রতিবন্ধী মনির হোসেনকে হত্যা করে। স্থানীয় মামুন শেখ, দুলালসহ এলাকার একটি কুচক্রী মহল তাকে হত্যার পরিকল্পনা করেন। পরবর্তীতে চুনখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মুন্সি তানজিল হোসেনসহ স্থানীয় নিরহ মানুষদের নামে মিথ্যা মামলা দেয় তারা। পুলিশি তদন্তে মনির হত্যার মূল রহস্য বের হয়ে আসে। পুলিশ হত্যাকান্ডের সাথে জড়িত ১০ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের মধ্যে যুবলীগের সাধারণ সম্পাদক মুন্সি তানজিল হোসেনসহ নিরহম মানুষের নাম নেই। এই হত্যার নেপথ্যে ও পরক্ষভাবে যারা জড়িত তাদের সকলকে অভিলম্বে আইনের আওতায় আনার দাবি জানান মানববন্ধনকারীরা।

নিহত মনির শেখ মোল্লাহাট উপজেলার শাসন দক্ষিণ পাড়ার মৃত মজির শেখের ছেলে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা