• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

ইউপি চেয়ারম্যান এসএসসি পরীক্ষার্থী, সিকবেডে দিচ্ছেন পরীক্ষা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২১  

বাগেরহাটের রামপাল উপজেলার বাইনতলা ইউপি চেয়ারম্যান ফকির আব্দুল্লাহ (৫৪) এ বছর এসএসসি পরীক্ষার্থী। রবিবার (১৪ নভেম্বর) সারাদেশে শুরু হওয়া এসএসসি ও সমমান পরীক্ষায় কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে তিনি এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। শ্রীফলতলা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অসুস্থ শয্যায় (সিকবেড) বসে তিনি পরীক্ষা দিয়েছেন।

স্থানীয়ভাবে জানা গেছে, বাইনতলা ইউপি চেয়ারম্যান ফকির আব্দুল্লাহ প্রকৃতভাবে অসুস্থ নন। তিনি পরীক্ষায় অনৈতিক সুবিধা গ্রহণের জন্য একা একটি কক্ষে পরীক্ষা দিচ্ছেন।

এতদিন পর পরীক্ষা কেন জানতে চাইলে ফকির আব্দুল্লাহ জানান, লেখাপড়ার কোনও বয়স নেই। ১৯৮৪ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করি এবং ইংরেজি প্রথম পত্রে ফেল করি। পরবর্তীতে বিভিন্ন কারণে আর পড়াশোনার সুযোগ হয়নি। গত বছর নবম শ্রেণীতে পরীক্ষা দিয়ে খুব ভালো রেজাল্ট করে দশম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছি। পড়াশোনা করেই পরীক্ষা দিতে এসেছি। এসএসসিতেও ভালো রেজাল্ট আশা করছি ইনশাল্লাহ। এসএসসি পাসের জন্য দীর্ঘদিনের অভিলাষ রয়েছে।

শ্রীফলতলা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের কারিগরি শাখার কেন্দ্র সচিব মো: জাহিদুল হক বলেন, যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ইউপি চেয়ারম্যান ফকির আব্দুল্লাহ নিজেকে অসুস্থ দেখিয়ে অসুস্থ শয্যার (সিকবেড) আবেদন করেছেন। তারই আবেদনের প্রেক্ষিতে তাকে সিকবেডে পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

বাইনতলা ইউপি চেয়ারম্যান ফকির আব্দুল্লাহ ৫ জুন ১৯৬৭ সালে জন্মগ্রহণ করেন। তিনি ১৮ মে ২০১৬ সালে ইউপি চেয়ারম্যান হিসেবে ক্ষমতা গ্রহণ করেন। ফকির আব্দুল্লাহ বিগত ২০১৭-২০১৮ অর্থ বছরে এলজিএসপি-৩ তে দক্ষতা ভিত্তিক অসাধারণ কাজের স্বীকৃতি স্বরুপ স্বর্ণপদক লাভ করেন। দক্ষতা ও সাবধানতার সাথে করোনা মোকাবেলার কারণে তিনি মাদার তেরেসা পুরস্কারে ভূষিত হয়েছেন। দীর্ঘ ১০ বছরের অধিক সময় থেকে তিনি বাইনতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা