• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

শেখ হেলাল উদ্দীন কলেজে শেখ রিজিয়া নাসেরের স্মরণ সভা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১  

বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার শেখ হেলাল উদ্দীন কলেজে শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিণী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি, বাগেরহাট- ১ আসনের জাতীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের মা শেখ রিজিয়া নাসেরের প্রথম মৃত্যু বার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে কলেজ অডিটরিয়ামে এ শোক সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাসের সভাপতিত্বে শোক সভার আলোচনা শুরু হয়। শুরুতে মরহুম শেখ রিজিয়া নাসেরের প্রতিকৃতিতে ফুল দিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সহকারী অধ্যাপক মো. হোসাইন ছায়েদীনের উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শুভদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গভনিং বডির  সদস্য মো. ফারুকুল ইসলাম, দেয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো. শহিদুল্লাহ, সহকারী অধ্যাপক দীন মুহম্মদ মোল্লা, সেখ তারিকুল ইসলাম, মৃত্যুঞ্জয় কুমার দাস,  শুভদিয়া ইউপি সদস্য প্রদিশ অধিকারী, প্রভাষক উৎপল কুমার দাস, সালমা খাতুন, শেখ শামীম  ইসলাম, অপূর্ব লাল সাহা, আশেক আহমেদ, শিক্ষার্থী মেহেদী হাসান রাব্বি, অনিক রায়সহ অনেকে।

আলোচনা সভায় বক্তারা এই মহীয়সী নারীর কর্মময় জীবনের ওপর আলোচনা করেন।  মরহুমের আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে দোয়া অনুষ্ঠানের মাধ্যমে সভা  শেষ করা হয়।

সভাপতি বক্তব্যে অধ্যক্ষ বটু গোপাল দাস বলেন, তিনি একজন রত্নগর্ভা মা। তাঁর জীবদ্দশায় তিনি অন্তরিক্ষে থেকে রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে পরামর্শ দিয়েছেন। শেখ হেলাল উদ্দীন কলেজ প্রতিষ্ঠাকালীন সময়ে তাঁর অবদান অত্র এলাকার মানুষ চিরদিন মনে রাখবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিনী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র চাচি শেখ  রিজিয়া নাসের গতবছর ১৬ নভেম্বর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা