• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের টিকাদান শুরু

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২১  

বাগেরহাটে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের করোনা টিকা প্রদান শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) বেলা ১১টায় বাগেরহাট সদর হাসপাতালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকাদানের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ।

এসময় বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বখসি, বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোঃ মিরাজুল করিমসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এদিন বাগেরহাট সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। শিক্ষার্থীদের জন্য ৫০ হাজার ফাইজারের টিকা মজুদ রয়েছে বাগেরহাট স্বাস্থ্য বিভাগে। টিকা মজুদ পর্যন্ত এই টিকা দান চলবে।

এর আগে সকাল দশটা থেকেই শিক্ষার্থীরা টিকা গ্রহনের বাগেরহাট সদর হাসপাতাল চত্বরে ভীড় জমায়। প্রথম দিনে টিকা পেয়ে আনন্দ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। দিয়ানা, তাহসিন মেহেজাবিন রীথি, ইমনসহ কয়েকজন শিক্ষার্থী বলেন, টিকা নেওয়ার পরে আমাদের কোন সমস্যা হয়নি। এখন আমরা নির্ভয়ে স্কুলে যেতে পারব।

শুধু শিক্ষার্থী নয়, টিকাদান কার্যক্রমে উচ্ছসিত অভিভাবকরাও। তারা বলেন, আমরা নিজেরা টিকা নিয়েছি। বাচ্চাদেরও টিকা দেওয়া হল, এখন পরিবারের সকলে মিলে করোনা থেকে সুরক্ষিত থাকতে পারব।

 

শিক্ষার্থীদের টিকাদান নিশ্চিত করতে প্রতিষ্ঠান পরিচালনা কমিটিকেও নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম। তিনি বলেন, শিক্ষার্থীদের টিকাদান নিশ্চিত করতে আমরা বিদ্যালয় পরিচালনা কমিটিকেও বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। প্রয়োজনে পরিচালনা কমিটি সদস্যরা শিক্ষার্থীদের নিয়ে টিকাদান কেন্দ্রে আসবেন।

বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন বলেন, শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে টিকা দিতে পারে এজন্য আমরা সব ধরণের ব্যবস্থা করেছি। অপেক্ষার জন্য শেড ও পানির ব্যবস্থা করা হয়েছে। শিক্ষার্থীদের টিকা দান সুষ্ঠভাবে পরিচালনার জন্য আমরা সব ধরণের চেষ্টা করছি।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ বলেন, ১২ থেকে ১৭ বছর পর্যন্ত শিক্ষার্থীদের জন্য আমরা ফাইজারের ৫০ হাজার টিকা পেয়েছি। টিকাদান শুরু হয়েছে। আসাকরি স্বল্প সময়ের মধ্যে সকল শিক্ষার্থীকে সুষ্ঠভাবে টিকাদান সম্পন্ন করতে পারব।

সিভিল সার্জন আরও বলেন, এর আগে আমরা প্রায় ১২ হাজার এইচএসসি পরীক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হয়েছে। সব শ্রেণি পেশার মানুষকে টিকার আওতায় আনতে বাগেরহাট স্বাস্থ্য বিভাগ কাজ করে যাচ্ছে। 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা