• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মুক্তিযোদ্ধাদের বাড়ি গিয়ে বিজয়ের শুভেচ্ছা জানালেন জেলা প্রশাসক

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২১  

বাগেরহাটে অসুস্থ মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে বিজয় দিবস উপলক্ষে শুভেচ্ছা উপহার দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

শুভেচ্ছা উপহার হিসেবে মিস্টি, কম্বল, ফুল নিয়ে নিয়ে বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট সদর উপজেলার পার নোয়াপাড়া গ্রামের অসুস্থ বীর মুক্তিযোদ্ধা শেখ জালাল উদ্দিনে বাড়িতে যান জেলা প্রশাসক।বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা জালাল উদ্দিনের হাতে শুভেচ্ছা উপহার হাতে তুলে দিয়ে চিকিৎসার খোঁজ-খবর নেন তিনি। পরে একই এলাকার অসুস্থ বীর মুক্তিযোদ্ধা মোতালেব ঢালীর বাড়িতে যান জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান।জেলা প্রশাসককে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অসুস্থ বীর মুক্তিযোদ্ধা মোতালেব ঢালী। নিজের অসুবিধার কথা খুলে বলেন জেলার এই শীর্ষ কর্মকর্তার কাছে। জেলা প্রশাসকও পরম মমতায় তার চিকিৎসার খোজ খবর নেন এবং সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

এসময় বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শওকত হোসেন, গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সমশের আলীসহ স্থানীয় মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন। বিজয় দিবসের পূর্বেই এধরনের উপহার সামগ্রী পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধা ও পরিবারের সদস্যরা।

অসুস্থ বীর মুক্তিযোদ্ধা শেখ জালাল উদ্দিন বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যে সম্মান দিয়েছেন তাতে আমরা খুব খুশি। কখনও ভাবিনি একজন ডিসি আমার বাড়িতে আসবে। আজ স্যার বাড়িতে এসে আমাদের যে সম্মানিত করেছেন, তা ভাবার নয়। আমি জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানাই।

অসুস্থ বীর মুক্তিযোদ্ধা মোতালেব ঢালী বলেন, জীবদ্ধশায় এই প্রথম কোন জেলা প্রশাসক আমার বাড়িতে আসলেন। আমাকে সম্মান দেখালেন। ফুল, কম্বল ও মিস্টি বড় কথা নয়, সরকার যে আমাদের কথা মনে রেখেছে, এতেই খুশি আমরা।

বাগেরহাট সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শওকত হোসেন বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির জনকের জন্ম শতবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন অসুস্থ মুক্তিযোদ্ধাদের সন্মানিত করার যে উদ্যেগ নিয়েছে তা জেনে আমি অবিভুত। সরকারের এই উদ্যোগ আমাদেরকে সম্মানিত করেছে। এই উদ্যোগ ভবিষ্যতেও চলমান রাখার জন্য জেলা প্রশাসনের প্রতি আহবান জানান তিনি।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের অনুষ্ঠানে সকল বীর মুক্তিযোদ্ধাদের দাওয়াত দেওয়া হয়েছে। যেসব অসুস্থ মুক্তিযোদ্ধারা আসতে পারবেন না, আমি তাদের বাড়িতে যেয়ে খবর নিয়েছি। জেলার সকল অসুস্থ্য বীর মুক্তিযোদ্ধাদের বাড়িতে বিজয় দিবসের উপহার পৌছে দেওয়া হবে। আগামীতেও জাতির এই সব মহান বীরদের সুবিধা-অসুবিধাতে জেলা প্রশাসন পাশে থাকবে বলে আশ্বাস দেন তিনি।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা