• রোববার   ২৩ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ২০ জমাদিউস সানি ১৪৪৩

ষাট গম্বুজ বার্তা

দুস্থ, গরিব ও অসহায়দের মাঝে মোংলা বন্দর কর্তৃপক্ষের সহায়তা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

বন্দর সংলগ্ন উপকুলীয় এলাকায় শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় এবং সামাজিক দায়বদ্ধতা থেকে পোর্ট এলাকা ও এর আশপাশে অসহায়, দুস্থ ও শীতার্ত পরিবারের মাঝে মোংলা বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে উন্নত মানের কম্বল বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারী) সকাল সাড়ে ১১টায় বন্দর কর্তৃপক্ষের সদর দপ্তরের সামনে এ শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

বর্তমান সরকারের প্রচেষ্টায় মোংলা বন্দর এখন উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে, অন্য বছরগুলোর তুলনায় বর্তমান অর্থ বছরে পন্য বোঝাই দেশী-বিদেশী জাহাজের সংখ্যা বৃদ্ধি এবং রাজস্বও আয় হচ্ছে আগের তুলনায় তিনগুন। তাই বন্দর কর্তৃপক্ষের নিজেস্ব তহবিল থেকে বিভিন্ন সময় সহায্য সহযোগীতা করে আসছে। বৃহস্পতিবার বন্দর সংলগ্ন উপকুলীয় এলাকার অর্ধ শতাধিক গরিব দুস্থ্য অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। বন্দর সদর দপ্তর ভবনের সামনে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিযার এডমিরাল মোহাম্মাদ মুসা শীতার্থদের হাতে এসকল শীতবস্ত্র তুলে দেন তিনি।

এসময় বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) কমডোর আব্দুল ওয়াদুদ তরফদার, সদস্য (অর্থ) সৈয়দ রবিউল আলম, সদস্য (প্রকল্প ও উন্নয়ন) মোঃ ইমতিয়াজ হোসেন, পরিচালক (প্রশাসন) মোঃ শাহিনুর আলম, প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার মোঃ আব্দুল্লাহ আল মেহেদি, লেফটেন্যান্ট কমান্ডার এম. ওবায়দুর রহমান, উপসচিব (বোর্ড ও জনসংযোগ) মোঃ মাকরুজ্জামান মুন্সী, পিএস টু-চেয়ারম্যান মোঃ নিয়ামুর রহমান ছাড়াও বন্দরের অন্যান্য কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, কোভিড-১৯ পরিস্থিতির শুরু থেকে মোংলা বন্দর কর্তৃপক্ষ সহায়তা করে আসছে এবং বন্দরের আশপাশ এলাকার অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে সবসময়ই। দেশের এই দুর্যোগকালীন মুহূর্তে আমরা যার যার অবস্থান থেকে গরিব অসহায় মানুষের জন্য কাজ করে যাবো। তিনি আরো বলেন, আপনাদের আশপাশে গরীব প্রতিবেশী যারা আছে শীতে কষ্ট পাচ্ছে, করোনা মহামারীতে কর্মহীন হয়ে আছে বা শীতের বস্ত্র কেনার সামর্থ নেই তাদের সাহায্য করুন। আমরা মানুষ তাই আর্তমানবতার সেবায় সবাই এগিয়ে আসার আহবান জানান বন্দর চেয়ারম্যান। 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা