• সোমবার   ১৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৯

  • || ১৪ শাওয়াল ১৪৪৩

ষাট গম্বুজ বার্তা

মোংলায় খোলা বাজারে চাল ও আটা বিক্রি শুরু

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২২  

দ্রব্যমুল্য বৃদ্ধির ও চালের বাজার নিয়ন্ত্রনে সারা দেশের ন্যায় মোংলায় আবারো শুরু হয়েছে খোলা বাজারে চাল-আটা বিক্রি। আজ শনিবার (২২ জানুয়ারি) সকাল ১০টা থেকে মোংলা উপজেলার পৌর শহরে ৫টি পয়েন্টে এ চাল ও আটা বিক্রির কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। তবে করোনা মহামারীতে স্বাস্থ্য সচেতনতায় উদাশীন ক্রেতা-বিক্রেতারা।  

মোংলা উপজেলা সুত্রে জানায়, চালসহ নিত্যপন্যের দাম এখন আকাশচুম্বি। কিছু দিন পর পরই নানা অজুহাতে চালের দাম বাড়িয়ে চলেছেন দেশের চাল আড়তের মালিক ও মিলাররা। এই পরিস্থিতিতে খোলা বাজারে চাল ও আটা বিক্রির খবরে পন্য বিক্রির পয়েন্টে সামনে বাড়ছে নারী-পুরুষ ও শিশুসহ নিম্ন আয়ের মানুষের ভিড়। তবে দেশে করোনা মহামরীতে দুরত্ব বাজায় রাখা বা মাক্স পরা বাধ্যতামুলক থাকলেও অনেককেই দেখা গেছে গা ঘেষাগেষী করে দাড়াতে। দেখা যায়নি সামাজিক দূরত্ব বা মাক্স পরিধান নিশ্চিত করতে।

শনিবার সকাল থেকে পৌরসভার ডিলারের মাধ্যমে খোলা বাজারে প্রতি কেজি চাল ৩০ টাকা ও ১৮ টাকা প্রতি কেজিতে আটা বিক্রির করছে ডিলাররা। সরকারের পক্ষ থেকে আগামী মার্চ থেকে ইউনিয়ন পর্যায়ে খাদ্যবান্ধব কর্মসুচির আওতায় ১০ টাকা কেজিতে চাল বিক্রি করা হবে দ্রব্যমুল্য নিয়ন্ত্রনের জন্য।

পৌর মেয়র বলেন, প্রতিটি পয়েন্টে ট্যাগ অফিসার দাড়িয়ে থেকে চাল ও আটা বিক্রির বিষয় তদারকী করবে। তিনি আরো জানান, এ উপকূলীয় অঞ্চলসহ দেশের অসহায় ও গরিব মানুষের জন্য খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই অসহায় ও নিম্ন আয়ের মানুষকে সরকারের দেয়া এ খোলা বাজরের চাল বা আটা বিক্রিতে অসৎ পথ অবলম্বন করলে সেই সকল ডিলারদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে। পাশাপাশী অবৈধ মজুদদারদের বিরুদ্ধে অভিযান চালাতেও প্রশাসনের প্রতি অনুরোধ জানায় তিনি। 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা