• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মোংলায় যুব মহিলা লীগের দুই নেত্রী বহিস্কার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২  

মোংলা পৌর যুব মহিলা লীগের দুই নেত্রীকে বহিস্কার এবং তাদের প্রথমিক সদস্য পদ থেকে প্রত্যাহা করা হয়েছে । রবিবার বিকালে মোংলা পোর্ট পৌর যুব মহিলা লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয় এক জরুরী সভা আহবান করা হয়। উপস্থিত যুব মহিলা লীগের সকল সদস্যদের মতামতের ভিত্তিতে তাদের দুই জনের বিরুদ্ধে  অভিযোগ প্রমাণিত হওয়ায় দলীয় পদসহ সদস্য পদ থেকে বহিষ্কার করা হয় বলে মােংলা পৌর শাখার যুব মহিলা লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানে হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৮ এপ্রিল  যুব মহিলা লীগ মােংলা পৌর শাখার যুগ্ম সম্পাদক সাজিয়া পারভীন স্বপ্না তার ভেরিফাই ফেসবুক আইডি ( Swapna Sajia ) থেকে মাননীয় প্রধানমন্ত্রী জাতীর জনকের কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মিষ্টি কুমড়ার ছবিসহ উপহাস করে ও আপত্তিকর পােষ্ট সামাজিক যােগাযােগ মাধ্যমে পোষ্ট দেয়া হয়। উল্লিখিত পােষ্টে মােংলা পৌর যুব মহিলা লীগের সহ-সভাপতি শিউলি আক্তার উৎসাহ মূলক এবং তামাসা মূলক মন্তব্য করে গুরুতর অপরাধ করেছে মর্মে সুমি লীলা ও ইস্তুতি সরকার তাদের বহিস্কারাদেশ পত্রে উল্লেখ করা হয়। তারা এ অপরাধের কারনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠাতব্য সভায় সাজিয়া পারভীন স্বপ্না ও শিউলি আক্তারকে মােংলা পৌর শাখার যুব মহিলা লীগ থেকে বহিষ্কার করা এবং তাদের প্রথমিক দলীয় সদস্য পদ বাতিল করা হলো বলে উল্লেখ করে।  

এ বহিস্কারাদেশ বিষয়ে মোংলা পৌর যুব মহিলা লীগের শাখার সভাপতি সুমি লীলা বলেন, প্রাধানমন্ত্রীকে নিয়ে উপহাস ও আপত্তিকর পোস্ট করার ফলে মোংলাসহ দেশের অন্যান্য অঞ্চল থেকে বিষয়টি বিরুপ প্রতিক্রিয়া দেখা দেয়। তাই যুব মহিলা লীগের জরুরী বৈঠকে কমিটির সকল সদস্যদের মতামতের মাধ্যমে এ সিদ্ধান্ত নেয়া হয়। তিনি আরো বলেন, মোংলা পৌর যুব মহিলা লীগে দায়িত্বে থাকা অবস্থায়  প্রধানমন্ত্রী ও আ.লীগের সভাপতিকে  নিয়ে এমন কটুক্তি ও উপহাস দুঃখ জনক। আমি দলীয় জেলা ও বিভাগীয় পর্যায় নেতৃবৃন্দের সাথে আলাপ করে আইনি ভাবে ব্যাবস্থা গ্রহনের জন্য চেস্টা করবো যাতে করে আমার যুব মহিলা লীগের  ভিতরে কোন নেতা কর্মীরা প্রধানমন্ত্রীকে নিয়ে এমন বাজে মন্তব্য করতে কেহ সাহস না পায় বা সাহস না দেখায় বলে জানায় পৌর যুব মহিলা লীগের সভাপতি সুমি লীলা।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা