• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মোংলা বন্দরে কর্মরত তিন হাজার শ্রমিকরা পেলো ঈদ সামগ্রী

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২  

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে মোংলা সমুদ্র্র বন্দরে কর্মরত শ্রমিক-কর্মচারীদের মাঝে বিশেষ খাদ্য সামগ্রী বিতরণ করেছে মোংলা বন্দর, বাংলাদেশ শিপিং এজেন্ট এ্যাসোসিয়েশন ও ইষ্টিভিডরস মোংলা বন্দর বার্থ শিপ এ্যাসেসিয়েশন কর্তৃপক্ষ। আজ রবিবার (২৪ এপ্রিল) দুপুরে মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘের চত্বরে প্রথম পর্যায় প্রায় ২৯০০ শ্রমিক কর্মচারীদের মাঝে এই ঈদ সামগ্রী বিতরণ করে বন্দর ব্যবহারকারীরা। বন্দরে জমাকৃত তাদের লেভীর (লাভাংশ) অর্থ দিয়ে এই খাদ্য সামগ্রী বিতরণের আয়োজন করা হয়।

২০২০ সালের ২২দফা দাবীর মধ্যে প্রধান একটি দাবী ছিল ঈদ বোনাস ও ঈদ সামগ্রী বিতরন করা এই দাবী প্রতি কৃতজ্ঞতা রেখে ত্রিপক্ষিয় কর্তৃপক্ষ সম্মিলিত ভাবে শ্রমিকদের জন্য এ ঈদ সামগ্রী বিতরন করার পরিকল্পনা করে। তারই ধারাবাহিকতায় প্রায় ২৯শ’ শ্রমিকদের মাঝে বিভিন্ন পন্যে সাজানো প্যাকেটজাত করা এসকল সামগ্রী বিতরন করা হয়েছে।

এসময় বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা শ্রমিক-কর্মচারীদের মাঝে চাল, ডাল, চিনি, আলু, তেল, লবন, সেমাই ও দুধসহ সাড়ে ১৭ কেজি ওজনের প্যাকেটের খাদ্য সামগ্রী তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) মোঃ মোস্তফা কামাল, সহকারী ট্রাফিক ম্যানেজার মোঃ শামীম হাওলাদার, উপ-সচিব (বোর্ড ও জনসংযোগ) মোঃ মাকরুজ্জামান, তথ্য সহকারী খন্দকার মনিরুল ইসলাম, বন্দর ব্যবহারকারী ষ্টিভিডরস এ্যাসেসিয়েশনের সভাপতি সৈয়দ জাহিদ হোসেন, সহ-সভাপতি এম এ বাতেন, যুগ্ন সম্পাদক মোঃ মহসিন, উপদেষ্টা মোস্তাক আহমেদ মিঠু, সদস্য কামরুজ্জামান জসিম, আফসার উদ্দিন রতন, মশউর রহমান, মাহাবুবুর রহমান টুটুলসহ মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘের সভাপতি কালিপদ গুপ্ত ও সাধারণ সম্পাদক ওমর ফারুক সেন্টুসহ আরো অনেকে।

এসময় চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা শ্রমিক কর্মচারীদের উদ্দেশ্য বলেন, সব মানবিক বিপর্যয়ের মধ্যে মোংলা বন্দরে কর্মরত সকল কর্মচারীদের পাশে থাকে কর্তৃপক্ষ। আসন্ন ঈদকে সামনে রেখে পরিবার পরিজন নিয়ে ভালোভাবে ঈদ উদযাপন করতেই বন্দর ব্যবহারকারীদের সহযোগিতায় বন্দর কর্তৃপক্ষ এই আয়োজন করেছে। এই ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা