• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে ট্রাক চাপায় প্রকৌশলীকে হত্যাকারী চালক গ্রেফতার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৪ জুন ২০২২  

বাগেরহাটে ট্রাক চাপায় মশিউর রহমান (৪৫) নামের এক প্রকৌশলী নিহতের ঘটনায় ট্রাক চালক মিজানুর রহমান (৩০)কে গ্রেফতার করেছে পুলিশ। হত্যাকান্ডের দশদিন পরে শুক্রবার (০৩ জুন) সন্ধ্যায় মোল্লাহাট উপজেলার গাওলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে গত ২২ মে সকালে মোটরসাইকেলযোগে বাগেরহাট শহরে যাওয়ার সময় মুনিগঞ্জ সেতু টোল প্লাজার ব্যারিকেড ভেঙে ওই প্রকৌশলীর মোটরসাইকেলে ধাক্কা দেয় ট্রাকটি। মোটরসাইকেল থেকে পরে ট্রাকের চাপায় পৃষ্ট হয় প্রকৌশলী মশিউর রহমান। ট্রাকের চাকায় পৃষ্ট প্রকৌশলীকে বাগেরহাট জেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

আটক মিজানুর রহমান রামপাল উপজেলার ইসলামাবাদ গ্রামের এসকেন্দার শেখের ছেলে। মিজান মূলত ওই ট্রাকের হেলপার ছিলেন। পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতার মিজানুর রহমান প্রকৌশলী মশিউর রহমানকে চাপা দেওয়ার কথা স্বীকার করেছেন। আইনি প্রক্রিয়া শেষে মিজানকে আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে।

আজ শনিবার (০৪ জুন) দুপুরে বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার কেএম আরিফুল হক এসব তথ্য জানান। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আছাদুজ্জামান, মোঃ রাসেলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মাহমুদ হাসান, বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, গ্রেফতার মিজানুর রহমান ওই ট্রাকের মূল চালক ছিলেন না। তিনি ট্রাকের হেলপার ছিলেন। ঘটনার দিন ট্রাকের মূল চালক ও অন্য একজন হেলপার মিজানুরের পাশে বসা ছিল। মাদক সেবন করে ট্রাক চালাচ্ছিলেন মিজানুর রহমান। সে যখন মাদক সেবন করেছিলেন তখন কেউ হয়ত তাকে দেখে ফেলেছিলেন, এই কারণেই সে দ্রæত গতিতে ট্রাক চালাচ্ছিল এবং মুনিগঞ্জ টোলপ্লাজায় এসে প্রকৌশলীর মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে বেরিকেড ভেঙ্গে পালিয়ে যায়। এসময় ট্রাকের চাপায় পৃষ্ট হয়ে মশিউরের মৃত্যু হয়।

পুলিশ সুপার আরও বলেন, ট্রাক চাপায় প্রকৌশলীর মৃত্যুর পর থেকে চালক ও ট্রাকের মালিক পক্ষ বিষয়টি গোপন করার চেষ্টা করে। তারা ট্রাকের নাম্বার প্লেট ও ট্রাকের রং পরিবর্তন করে ফেলে। এরপরও পুলিশ তেরখাদা থেকে ট্রাকটি জব্দ করে। গোপন সংবাদের ভিত্তিতে মোল্লাহাট উপজেলায় অভিযান চালিয়ে ঘাতক চালক মিজানুর রহমানকে গ্রেফতার করা হয়।

নিহত মশিউর রহমান বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া এলাকার মৃত আঃ মজিদের ছেলে। সে বাগেরহাটে লোকাল গভর্নমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেঞ্জ (লজিক)  প্রকল্পের প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা