• শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর, আহত ৩

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২১ জুন ২০২২  

বাগেরহাটের মোড়েলগঞ্জে খাউলিয়া ইউনিয়নে জমিজমা সংক্রান্ত বিরোধে প্রবাসীর বাড়িতে হামলা মারপিটে গুরুত্বর আহত হয়েছে একই পরিবারের নারীসহ ৩ জন।

ঘটনাটি ঘটেছে, রোববার বিকেলে মানিকজোর গ্রামে। গুরুত্র আহত হায়দার আলী হাওলাদার(৪৭) উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি রয়েছে। তার স্ত্রী মরিয়ম আক্তার (২৮), ভাইয়ের স্ত্রী শাহিনুর বেগম (৩০) প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে রয়েছেন।

মঙ্গলবার সকালে স্থানীয় গ্রামবাসীরা হামলা ভাংচুরের ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে দৃষ্টান্তমূলক বিচারের দাবী জানিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ করেছেন।

প্রাপ্ত অভিযোগ ও ক্ষতিগ্রস্ত সূত্রে জানা গেছে, মানিকজোড় গ্রামের মৃত. রুহুল আমীন হাওলাদারের ছেলে মালয়েশিয়া প্রবাসী জিহাদুল ইসলাম হাওলাদারের বসতবাড়িতে ঘটনারদিন বিকেলে তারই ছোট ভাই কাওছার হাওলাদারের নেতৃত্বে জাকির শেখ, মো. আল আমিন, সালমা বেগমসহ ৭/৮ জনের একটি সংঘবদ্ধ দল তাদের ওপর অর্তকিত হামলা করে।

এ সময় প্রবাসীর নির্মাণাধীন বসতভবনের পাকা ইমারত ভেঙ্গে ফেলে। প্রবাসীর স্ত্রী শাহিনুর বেগম হামলাকারিদের বাঁধা দিলে তাকে মারপিট করে। এ সময় তার ডাকচিৎকারে প্রবাসীর বড় ভাই হায়দার আলী হাওলাদার, স্ত্রী মরিয়ম আক্তার ছুটে আসলে এলোপাতাড়ি তাদেরকেও মারপিট করে আহত করে। এদের মধ্যে গুরুত্বর জখমী হায়দার আলীকে উদ্ধার করে মোড়েলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ঘটনায় আহত হায়দারের স্ত্রী মরিয়ম আক্তার বাদি হয়ে কাওসার হাওলাদারসহ ৬ জনের বিরুদ্ধে মোড়েলগঞ্জ অভিযোগ দায়ের করেছেন। স্থানীয় শতাধিক গ্রামবাসীরা বলেন, কাওছার হাওলাদার পারিবারিক জমিসংক্রান্ত বিষয়ে একাধিকবার বৈঠকের সিদ্ধান্ত না মেনে বহিরাগত লোকজন নিয়ে এ হামলা চালিয়েছেন। ক্ষতিগ্রস্ত প্রবাসীর স্ত্রী শাহিনুর বেগম বলেন, প্রভাবশালী হামলাকারিরা পুর্নরায় হামলা করার পায়তারা করছে। দুটি সন্তান নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি আমরা।

অভিযোগের তদন্তকারি কর্মকর্তা সন্ন্যাসী ফাড়ি ইনর্চাজ এসআই অনুপ রায় বলেন, প্রভাশীর বাড়িতে হামলার ঘটনায় তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। তদন্ত সাপেক্ষে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশনায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্ততি চলছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা