• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৫ মুহররম ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

চিতলমারী উপজেলা প্রেসক্লাবের সভাপতির উপর বর্বরোচিত হামলা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

বাগেরহাটের চিতলমারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি দেবাশীষ বিশ্বাসের উপর বর্বরোচিত হামলার ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে চিতলমারী থানা রোডের স্কুল গেটের সামনে উপজেলা যুবলীগের আহবায়ক নজরুল ইসলামের ভাতিজা ফেরদাউসের নেতৃত্বে এই হামলার ঘটনা ঘটে। হামলাকারীদের মারধরে দেবাশীষ বিশ্বাস গুরুতর আহত হয়েছেন। এ সময় তাঁর কাছে থাকা এক লাখ ৪৫ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে হামলাকারীরা। স¤প্রতি চিতলমারী উপজেলা যুবলীগের এক নেতার মদ্য পানের ছবি ভাইরালের সংবাদ প্রকাশের জেরে এ হামলা হয়েছে বলে দেবাশীষ বিশ্বাস জানিয়েছেন। তাকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

আহত দেবাশীষ বিশ্বাস ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আমার সংবাদ ও যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজ পত্রিকার চিতলমারী উপজেলা প্রতিনিধি এবং চিতলমারী উপজেলা প্রেসক্লাব ও কুরমনি সার্বজনীন দুর্গা মন্দিরের সভাপতি। 

 আহত দেবাশীষ বিশ্বাস বলেন, বাজার থেকে এক লক্ষ ৪৫ হাজার টাকা নিয়ে ব্যাংকে জমা দেওয়ার জন্য যাচ্ছিলাম। পথিমধ্যে থানার সামনের সড়কে পৌঁছালে চিতলমারী উপজেলা যুবলীগের আহবায়ক নজরুল ইসলামের ভাতিজা ফেরদাউসের নেতৃত্বে ৭-৮ জন লোক আমার উপর অতর্কিত হামলা করে। আমার শরীরের বিভিন্ন জায়গায় কিলঘুষি মারে। এ সময় তাঁরা আমার কাছে থাকা এক লক্ষ ৪৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। 

 দেবাশীষ আরও বলেন, স¤প্রতি চিতলমারী উপজেলা যুবলীগের আহবায়কের মদ্যপান সংক্রান্ত একটি ছবি ভাইরাল হয়। এই বিষয়টি নিয়ে আমিসহ চিতলমারীর বেশকিছু গণমাধ্যমকর্মী সংবাদ করেছিলাম। এতে ক্ষিপ্ত হয়ে উপজেলা যুবলীগের আহবায়ক নজরুল ইসলাম তাঁর ভাতিজাকে দিয়ে আমার উপর হামলা করিয়েছেন। আমি এর বিচার চাই।

উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমি যতদূর শুনেছি একটি মোটরসাইকেল দুর্ঘটনা ঘটেছে, তাতে একজন সাংবাদিক আহত হয়েছেন। এই ঘটনার সাথে আমি কোনভাবেই জড়িত নই।

চিতলমারী থানার পরিদর্শক (ওসি) এইচ এম কামরুজ্জামান খান হাসপাতালে গিয়ে আহত সাংবাদিক দেবাশিষের খোঁজ খবর নিয়েছেন। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন। 

অপর দিকে, সাংবাদিক দেবাশিষের উপর ন্যাক্কারজনক হামলার খবরের পর সাংবাদিকের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ছড়িয়ে পড়ে। তাঁরা জরুরি এক বৈঠকে দোষীদের গ্রেফতারের দাবি জানান এবং বিভিন্ন কর্মসূচির ঘোষণা দেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা