• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

আন্তর্জাতিক যুব দিবসে এক্টিভিস্তা বাগেরহাটের নানা আয়োজন

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১২ আগস্ট ২০২২  

আন্তর্জাতিক যুব দিবসে বাগেরহাটে সব বয়সী মানুষের জন্য বিশেষ ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়েছে। এক্টিভিস্তা বাগেরহাট নামের একটি স্বেচ্ছাসেবি সংগঠনের পক্ষ থেকে বাগেরহাট শহরের খানজাহান আলী ডিগ্রী কলেজ মাঠে আজ শুক্রবার (১২ আগস্ট)দিনব্যাপি দিনব্যাপী এই কর্মসূচি পালিত হয়।

সকাল থেকে গ্রামীণ খেলা হাড়িভাঙ্গা, দৌড় প্রতিযোগিতা, ফুটবল খেলা, শিশুদের জন্য বিস্কুট দৌড়, মেয়েদের জন্য বালিশ বদলসহ নানা উন্মুক্ত ইভেন্টে অংশগ্রহন করেন কিশোর থেকে বৃদ্ধ বিভিন্ন শ্রেণি পেশার তিন শতাধিক মানুষ। এক কথায় বিভিন্ন খানজাহান আলী কলেজ মাঠ নবীন-প্রবীনের মিলন মেলায় পরিনত হয়।
খেলা শেষে গেøাবাল প্লাটফর্ম বাংলাদেশ ও বাঁধন মানব উন্নয়ন সংস্থার সহযোগীতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়।

পুরুষ্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মো: মাসুদুল হাসান মালিক, খানহজাহান আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ খন্দকার আছিফ উদ্দিন রাখী, সদর যুব উন্নয়ন কর্মকর্তা শেখ মো: আজগর আলী, একশন এইড বাংলাদেশ এর ইন্সপাইরেটর ওবায়েদুল্লাহ আল ইমন, বাঁধনের প্রকল্প সমন্বয়কারী খোন্দকার মুশফিকুল ইসলাম প্রমুখ।

এক্টিভিস্তা বাগেরেহাটের সদস্য শেখ আবু তালেব বলেন, বিভিন্ন সময়ে জনসচেতনতা ও জ়নস্বার্থ রক্ষার্থে আমরা নানারকম কাজ করে থাকি। এই বছর আন্তর্জাতিক যুব দিবসের প্রতিপাদ্য “আন্ত-প্রজন্ম সংহতি: সকল বয়সের জন্য একটি বিশ্ব তৈরি করা” বিষয়টির সাথে মিল রেখে আমরা সবাইকে এক সাথে হওয়ার সুযোগ করে দিয়েছি। এতে সবাই খুশি হয়েছে।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বলেন, টেকসই উন্নয়ন নিশ্চিত করে সমতার বিশ্ব গড়তে প্রজন্ম থেকে প্রজন্মের দূরত্ব ও ভিন্নতা ভুলে গিয়ে সকল বয়সের মানুষের এক সাথে কাজ করতে হবে। এজন্য তারুণ্যের অংশগ্রহণের বার্তা সকলের কাছে পৌঁছে দিতে হবে। তরুণদের এই ধারা অব্যাহত থাকলে ভবিষ্যত প্রজন্ম আরও এগিয়ে যাবে বলে উল্লেখ করেন তিনি। 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা