• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে কারাপ্রাচীর ঘেষে বহুতল ভবন নির্মান বন্ধের দাবী

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২  

বাগেরহাট জেলা কারাগারের পশ্চিম পাশে ৩ ফুটের মধ্যে বহুতল ভবন নির্মান শুরু করায় ঝঁকির মধ্যে পড়েছে কারাগারের নিরাপত্তা। একই সাথে চলাচলে দারুন প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। যেখানে কারাগারের অন্য পাশের জমির মালিকরা কারাগারের ছেড়ে দেয়া জমিসহ ১২ ফুট জায়গা খালি রেখে স্থাপনা নির্মান করছে, সেখানে কোন নিয়মনীতি না মেনে কারাগারের পশ্চিম পাশে ৩ ফুটের মধ্যে বহুতল ভবন নির্মান শুরু করার অভিযোগ উঠেছে মিঠু তরফদার নামে এক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে। এবিষয়ে প্রতিকার চেয়ে এলাকাবাসির পক্ষে মঙ্গলবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন প্রবীন রাজনীতিবিদ আলহাজ্ব সরদার আনোয়ার।

সংবাদ সম্মেলন বাগেরহাটের প্রবীন রাজনীতিবিদ আলহাজ¦ সরদার আনোয়ার তার লিখিত বক্তব্যে বলেন, কারাগার একটি স্পর্সকারতর জায়গা। কারাগার নির্মানের সময় সরকার চারপাশে ৩ ফুট করে জায়গা ছেড়ে দিয়ে কারাপ্রাচীর নির্মান করেছে। কারাগারের পাশের অন্যসব জমির মালিকদেরও সাধারনের চলাচলে ৩ ফুট জায়গা ছেড়ে দিয়ে বাইন্ডারী ওয়াল নির্মাণসহ ১২ ফুটের মধ্যে কোন বহুতল ভবন নির্মান না করার বিধান রয়েছে। অন্যপাশের জমি মালিকরা সরকারী নির্দেশনা মেনে ১২ ফুট জায়গা খালি রেখে স্থাপনা নির্মান করলেও পশ্চিম পাশে মিঠু তরফদার নামে এক প্রভাবশালী ব্যক্তি তা মানছেনা। এমনকি সাধারন মানুষের চলাচলের জন্য ৩ ফুট জায়গা না ছেড়ে বাইন্ডারী ওয়াল করে তার পাশ ঘেষেই বহুতল ভবন নির্মান কাজ শুরু করেছে।

এতে করে সাধারনের চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টিসহ কারাপ্রাচীরের ৩ ফুটের মধ্যে বহুতল ভবন নির্মান শুরু করায় হুমকিতে পড়েছে কারাগারের নিরাপত্তা। ইতিমধ্যে ভারপ্রাপ্ত জেল সুপার বিষয়টির প্রতিকার চেয়ে উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। সহকারী কমিশনার জুডিশিয়াল মুন্সিখানাও বাগেরহাট পৌরসভাকে নির্মাকাজ বন্ধ করতে লিখিত ভাবে জানিয়েছেন। এরপরও কোন প্রতিকার মিলছেনা বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা