• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

রামপালে বিএনপির কর্মসূচি পন্ড, আটক ২

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২  

বাগেরহাটের রামপালে বিএনপির পূর্ব নির্ধারিত বিক্ষোভ সমাবেশের স্থলে আওয়ামী লীগ শোক দিবস পালনের ঘোষণা দেওয়ায় বিএনপির কর্মসূচি পন্ড হয়ে যায়। পুলিশ উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাটোয়ারী এবং উপজেলা ছাত্রদলের সদস্য সচিব এ্যাডভোকেট রবিউল ইসলামকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে রামপাল থানায় মামলা দায়ের করে বাগেরহাটের বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে।

জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রত্যেক জেলা উপজেলায় বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়। মঙ্গলবার বেলা ১১ টায় খুলনা-মোংলা মহাসড়কের ফয়লা এলাকায় এ কর্মসূচির আয়োজন করা হয়। এ ঘোষণার পর উজলকুড় ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে একই স্থানে ১৫ আগষ্ট ও জাতীয় শোক দিবস পালনের ঘোষণা দেয়। এতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বাগেরহাট জেলা পুলিশ সার্কেলের এএসপি আসিফ ইকবাল এর নেতৃত্বে অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলের বাইরে বাঁশতলী, রামপাল সদর, ইসলামাবাদ ও বড়দিয়ার কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে সরকার দলীয় সদস্যদের দ্বারা মারপিটের ঘটনা ঘটেছে বলে বিএনপির নেতারা অভিযোগ করেন।

বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন ডক্টর শেখ ফরিদুল ইসলাম অভিযোগ করে বলেন, আমরা কেন্দ্রীয় কর্মসূচি পালনের জন্য উপজেলার ১০ ইউনিয়নের নেতা কর্মীদের ফয়লা বাজারে আসতে বলি। নেতা কর্মীরা ফয়লা যাওয়ার পথে দুর্বৃত্তদের হামলার শিকার হন।হামলায় আহতরা হলেন, মল্লিকেরবেড় ইউনিয়ন ছাত্রদল নেতা মো. জিয়ারুল মৃধা, বড় সন্ন্যাসীর দূর্জয় মন্ডল, ছোট সন্ন্যাসীর সাগর হাওলাদার, পেড়িখালী ইউনিয়ন যুবদল নেতা শেখ শহিদুল ইসলাম, মারুফ ইজারাদার, ফেরদৌস সরদার, সেচ্ছাসেবক দলের রনি ইজারাদার, তারিকুল ইসলাম, বিএনপি কর্মী আ. রশিদ, বাঁশতলী ইউনিয়ন কৃষক দলের নেতা আবু তালেব শেখ।

বিএনপি নেতা শেখ ফরিদুল ইসলাম আরও বলেন, আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে গেলেও আমাদের কর্মসূচি পন্ড করে দেয়। পুলিশ আমাদের নেতাদের বাড়ি বাড়ি গিয়ে সোমবার রাতে অভিযান চালায়। ওই সময় পুলিশ মোস্তফা কামাল পাটোয়ারী কে ধরে নিয়ে যায় এবং ছাত্রদলের সদস্য সচিব রবিউল ইসলাম কে মঙ্গলবার দুপুরে ফয়লাস্থ তার অফিস থেকে আটক করে মামলা দিয়েছে। আমরা তেলের মূল্য বৃদ্ধিসহ নানান ইস্যু নিয়ে প্রতিবাদ সমাবেশ করে আসছি।

এ বিষয়ে রামপাল উপজেলা আওয়ামী লীগের নেতারা বলেন, আমরা মাসব্যাপী জাতীয় শোক দিবস পালন করে আসছি। এর ধারাবাহিকতায় মঙ্গলবার ফয়লায় শোক দিবস পালন করা হয়েছে। আমরা বিএনপির কর্মসূচী পালনে কোন বাধা দেইনি। তারা অহেতুক অভিযোগ করছে।

এ বিষয়ে জান‌তে রামপাল থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীনের কা‌ছে একা‌ধিকবার ফোন ক‌রলেও তি‌নি রি‌সিভ ক‌রেন‌নি।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা